বামনায় অর্থাভাবে গেরিলাযোদ্ধা আমীর’র চিকিৎসা হচ্ছে না!

প্রথম পাতা » বরগুনা » বামনায় অর্থাভাবে গেরিলাযোদ্ধা আমীর’র চিকিৎসা হচ্ছে না!
রবিবার ● ১ আগস্ট ২০২১


বামনায় অর্থাভাবে গেরিলাযোদ্ধা আমীর’র চিকিৎসা হচ্ছে না!

বামনা(বরগুনা)সাগরকন্যা প্রতিনিধি॥

এলাকায় সবাই তাকে চিনে গেরিলা আমীর নামে। ভালো নাম আমীর হোসেন খান(৬৫)।  মহান মুক্তিযুদ্ধের ৯নম্বর সেক্টরের সাব সেক্টর হেড কোয়ার্টার বুকাবুনিয়ার অধীনে যুদ্ধ করেছেন এই বীর যোদ্ধা। বামনা থানা হানাদার আক্রমনের সময় থানার ভিতরে জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে তিনি দুটি গ্রেনেড নিক্ষেপ করে বামনা থানা মুক্তকরেন। সেই থেকে এই বীর মুক্তিযোদ্ধাকে সবাই গেড়িলা আমীর নামে ডাকেন। তাঁর বাড়ী বামনা উপজেলার ডৌয়াতলা গ্রামে। মহান মুক্তিযুদ্ধের গেজেট নম্বর- ৭৭২ ও লাল মুক্তিবার্তা নম্বর ১০৪০০০১২৫৮।
তিনি শুধু বামনা থানা হানাদার মুক্তকরাই নয় মহান মুক্তিযুদ্ধের সময় তিনি পাথরঘাটা, ফুলঝুড়ি ও বরগুনার বিভিন্ন এলাকায় যুদ্ধে অংশগ্রহন করেন।
বর্তমানে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ্য অবস্থায় ঢাকার জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউট হাসপাতালের নিউরোসার্জন চিকিৎক ডা. জুলফিকার আলী’র তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। তিনি শুধু হৃদযন্ত্রের রোগেই ভুগছেন না বিগত বছরে তিনি পক্ষাঘাতগ্রস্থ্য হয়ে দ্বির্ঘদিন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
বর্তমানে গত ১ জুলাই তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউট হাসপাতালের ভর্তি হন। সেখানে তিনি দ্বির্ঘ একমাস যাবৎ ৫তলার ১০ নম্বর ওয়ার্ডের ৪৯ নম্বর বেডে ভর্তি রয়েছেন।
গত শনিবার তাঁর হার্টে প্রেসমেকার ও কার্ডিও কন্ট্রোল মেশিন(সিপিএম) বসানো হয়েছে। এই বীর মুক্তিযোদ্ধার চিকিৎসায় ইতিমধ্যে ৬ থেকে ৭ লাখ টাকা খরচ হয়েছে। অসুস্থ্য এই বীর যোদ্ধাকে আরো দ্বীর্ঘদিন চিকিৎসাধীন থাকতে হবে বলে জানিয়েছেন তাঁর চিকিৎসক। এমন অবস্থায় তাঁর পরিবার চিকিৎসা ব্যায় বহন করতে হিমশিম খাচ্ছে। পরিবারের সদস্যরা সমাজের বিত্তবানদের কাছে তাঁর চিকিৎসার জন্য কিছুটা সহায়তার হাত বাড়ানোর অনুরোধ জানিয়েছেন।
বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন খান একটি ভিডিও বার্তায় বলেন, আমি একজন সাবেক সেনা সদস্য। সেনাবাহিনীতে যোগদানের পরে আমি সেখান থেকে পালিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করি। আমার জীবনের তোয়াক্কা না করে আমি এই দেশ স্বাধীনকরার একজন গর্বিত অংশীদার। বর্তমানে আমি প্রায় ১মাস ধরে হাসপাতালে ভর্তি। অর্থাভাবে আমার চিকিৎসা হচ্ছেনা। আমি আপনাদের সহযোগীতা পেলে আমার সোনার বাংলা, বঙ্গবন্ধু শেখমুজিবের এই বাংলা আরো কিছুদিন দেখতে চাই। দেশবাসীর কাছে অনুরোধ আপনারা আমার চিকিৎসার জন্য কিছুটা সহায়তা করুন।
বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন খানকে চিকিৎসা সহায়তা পাঠানোর একাউন্ট নম্বর সোনালী ব্যাংক বামনা শাখা, নম্বর ৪৩০৩১০০০১০১৩৪ এছাড়াও বিকাশ নম্বর পার্সোনাল ০১৭৮৮৬৯৬৮৬৩।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:০০:০৮ ● ৪০৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ