১৩২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র-কলাপাড়ায় ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা প্রদান শুরু

প্রথম পাতা » পটুয়াখালী » ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র-কলাপাড়ায় ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা প্রদান শুরু
বৃহস্পতিবার ● ১ এপ্রিল ২০২১


কলাপাড়ায় ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা প্রদান শুরু

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিমিটেডের (এপিএসসিএল) বাস্তবায়নাধীন ১৩২০ মেগাওয়াট সুপার থার্মাল পাওয়ার প্লান্টের জন্য ভূমি অধিগ্রহন, ভূমি উন্নয়ন ও ভূমি সংরক্ষণে ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি অনুমোদিত ১৫০পার্সেন্ট অনুদান অর্থের চেক বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে কলাপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে এপিএসসিএল এর আয়োজনে চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এপিএসসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এ এম এম সাজ্জাদুর রহমান।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, এপিএসসিএল এর প্রকল্প পরিচালক মো.কামরুজ্জামান ভূইয়া, নির্বাহী প্রকৌশলী মো. গোলাম রব্বানী, ধানখালী ইউপি চেয়ারম্যান রিয়াজ তালুকদার, কলাপাড়া থানার এস আই জহুরুল ইসলাম প্রমুখ।
উপজেলার ধানখালী ও চম্পাপুর ইউনিয়নের দেবপুর, পাঁচজুনিয়া ও চালিতাবুনিয়া মৌজায় এ বিদ্যুত কেন্দ্র নির্মানে ৯২৫ একর জমি অধিগ্রহন করা হয়। এরমধ্যে ১৯৮২ সালের অধ্যাদেশ অনুযায়ী ভূমি অধিগ্রহন, ভূমি উন্নয়ন ও ভূমি সংরক্ষণ প্রকল্পের অধীনে ৫১৫ একর জমির মালিকদের সরকারি দেড় শ’ গুন সহায়তার টাকা হস্তান্তর কার্যক্রম শুরু হয়েছে। এজন্য বরাদ্দ হয়েছে ৫৩ কোটি ৫৪ লাখ টাকা। আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ এম এম সাজ্জাদুর রহমান বলেন, ২০২৬ সালের মধ্যে এ বিদ্যুত কেন্দ্রে উৎপাদন শুরু হবে। এখন ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থ প্রদান ছাড়া দ্রুত তাদের বসবাসের জন্য আবাসন নির্মানের কাজ শুরু হবে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৮:১৩ ● ৩৪০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ