গোপালগঞ্জে ডিপিএড প্রশিক্ষণার্থীদের স্বারক্ষলিপি পেশ

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে ডিপিএড প্রশিক্ষণার্থীদের স্বারক্ষলিপি পেশ
মঙ্গলবার ● ১৯ জানুয়ারী ২০২১


গোপালগঞ্জে ডিপিএড প্রশিক্ষণার্থীদের স্বারক্ষলিপি পেশ

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জে  পিটিআই এর ২০২০-২১ শিক্ষা বর্ষের ডিপিএড কোর্সের প্রশিক্ষণার্থীরা সরাসরি পরিক্ষা না দিয়ে গাঠনিক মূল্যায়নের মাধ্যমে চুড়ান্ত মূল্যয়ন করার দাবীতে প্রধানমন্ত্রী ও প্রথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্বারক্ষলিপি জমা দিয়েছে  প্রশিক্ষণার্থীরা।
সোমবার বিকালে সাড়ে ৫টায় গোপালগঞ্জ জেলার মোট ২১৭জন প্রশিক্ষণার্থীরা অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম কাছে প্রধানমন্ত্রী বরাবর ও জেলা প্রথমিক শিক্ষা অফিসার আনন্দ সাহার মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর এই স্বারকলিপি জমা দেন।
স্বারকলিপি সূত্র ও প্রশিক্ষণার্থী ননীগোপাল বালা বলেন, আমাদের ব্যাচে প্রশিক্ষণার্থীরা কোভিড়-১৯ মহামারি কালে দীর্ঘ সময়ে প্রশিক্ষণ স্থগিত পর ২০২০ সালের ১ই জুলাই হতে আমাদের অনলাইন ক্লাস শুরু করে। অনেক প্রশিক্ষণার্থীরা বাড়িতে ঠিকমত নেটওয়ার্ক  না থাকায় ও আইসিটি দক্ষতা না থাকার কারনে ঠিকমত অনলাইনে  ক্লাস করতে পারে নাই। এর মধ্যেকিছু প্রশিক্ষণার্থী করোনায় আক্রান্ত হয়েছিল।
তিনি আরও বলেন, অনলাইনে পাঠদান কার্যক্রমে অংশগ্রহন ছাড়াও আমরা এ্যাসাইনমেন্ট, কেস স্টাডি, কর্ম সহায়ক গবেশনা, মাঠ পরিকল্পনা তৈরি, ব্যাবহারিক কাজ ও ১৭ টি বিষয়ে পুস্তক পর্যালোচনাসহ প্রশ্ন এবং উত্তর তৈরির কাজ সম্পন্ন করেছি। অনলাইনে ভাইবা পরীক্ষায় অংশগ্রহন করেছি। আমরা ভর্তির ৯মাস পরে বই পেয়েছি।
বর্তমানে শীতের কারনে কোভিড-১৯ এর প্রদুভার্ব বেড়েছে। এর মধ্যে সরাসরি পরিক্ষা দিলে করেনা আক্রান্ত হতে পারে। এবছরের নতুন ব্যাচের প্রশিক্ষণার্থীরা ভর্তি হয়ে গেছে।  যার জন্য আমারা সরাসরি পরিক্ষা না দিয়ে গাঠনিক মূল্যয়নে চুরান্ত মূল্যয়ন করার দাবি জানাচ্ছি।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:২২:২২ ● ৩১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ