যাচাই-বাছাইয়ে অনিয়ম-গোপালগঞ্জে মুক্তিযোদ্ধাদের মানবন্ধন

প্রথম পাতা » ঢাকা » যাচাই-বাছাইয়ে অনিয়ম-গোপালগঞ্জে মুক্তিযোদ্ধাদের মানবন্ধন
রবিবার ● ১৩ ডিসেম্বর ২০২০


গোপালগঞ্জে মুক্তিযোদ্ধাদের মানবন্ধন

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

বীর মুক্তিযোদ্ধাদের হয়রানিমূলক অবৈধ যাচাই-বাছাই বাতিলসহ ৬দফা দাবীতে গোপালগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মুক্তিযোদ্ধারা।
রোববার (১৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় গোপালগঞ্জ প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধারা এ মানববন্ধন করেন। প্রায়  ঘন্টাকাল ব্যাপী এ মানববন্ধন চলে।
মানববন্ধনে মুক্তিযোদ্ধা বলেন, বিগত ২০১৭ সালে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের মাধ্যমে সারা দেশের মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের জন্য জেলা ও উপজেলা পর্যায়ে সাত সদস্য বিশিষ্ট কমিটি করা হয়। পরবর্তীতে উক্ত কমিটির মাধ্যমে যাচাই-বাছাই সম্পন্ন হয়।
ওই সময় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী ঘোষনা দেন ২০২০ সালের ১৬ ডিসেম্বরের পূর্বে মুক্তিযোদ্ধাদের চ’ড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় গত ৮ ডিসেম্বর জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তীর মাধ্যমে মন্ত্রনালয় ৪২ হাজার গেজেটধারী মুক্তিযোদ্ধাদের অবৈধভাবে পুনরায় যাচাই-বাছাই করার সিদ্ধান্তের কথা প্রকাশ করেন।
মুক্তিযোদ্ধারা মন্ত্রনালয়ের এধরনের হটকারী সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি অবিলম্বে হয়রানীমূলক যাচাই-বাছাই বন্ধ, মুক্তিযোদ্ধাদের আইডি কার্ডসহ ডিজিটাল সনদ প্রদান, জামুকার বিলুপ্তি ঘোষনা, রাজকার ও দালালদের তালিকা প্রকাশ ও জাতির জনকের ভাস্কর্য বিনষ্টকারিদের আইনের আওতায় এনে শাস্তি দাবী করনে।
সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধালীগের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমান। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি শরীফ আশরাফ, মুক্তিযোদ্ধা ছাকায়েত হোসেন মোল্লা। পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন মুক্তিযোদ্ধারা।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ১৮:১৪:৩৭ ● ২৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ