সাংবাদিকের নামে চাঁদাবাজি মামলা-কুয়াকাটায় প্রতিবাদ সভা ও স্বারকলিপি পেশ

প্রথম পাতা » কুয়াকাটা » সাংবাদিকের নামে চাঁদাবাজি মামলা-কুয়াকাটায় প্রতিবাদ সভা ও স্বারকলিপি পেশ
বুধবার ● ২৯ জুলাই ২০২০


---


সাগরকন্যা ডেস্ক রিপোর্ট॥

কুয়াকাটা প্রেসক্লাবের তথ্য ও গবেষনা সম্পাদক, দৈনিক সমকালের কুয়াকাটা প্রতিনিধি ও কুয়াকাটা খানাবাদ কলেজেজের সহকারী অধ্যাপক খান এ রাজ্জাক এর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট চাঁদাবাজি মামলা দায়েরের প্রতিবাদে বুধবার (২৯ জুলাই) সকাল ১০টায় কুয়াকাটা প্রেসক্লাবে এক প্রতিবাদ সভা করা হয়েছে। প্রতিবাদ সভায় এহেন মিথ্যা মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানান। দ্রুত সময়ে এ মিথ্যা মামলা প্রত্যাহার করে নেয়ার অনুরোধ জানান সাংবাদিকরা। প্রতিবাদ সভা শেষে কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মাদ শহিদুল হক বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন,জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে কতিপয় স্বার্থেন্নেসী মহলের ইন্ধনে মহিপুর থানাধীন লতাচাপলী ইউনিয়নের গোড়া আমখোলা পাড়ার রাখাইন অংচান ১৯ জুলাই কলাপাড়া বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মিথ্যা চাঁদাবাজি মামলা দায়ের করে। সাংবাদিকদের কন্ঠ রোধ করার জন্য সাংবাদিক খান এ রাজ্জাকের বিরুদ্ধে এহেন মিথ্যা সাজানো মামলা দায়ের করেছে। প্রতিবাদ সভায় উপস্থিত সাংবাদিকরা দায়ের কৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এসময় উপস্থিত ছিলেন,কুয়াকাটা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব কুদ্দুস মাহমুদ,সাধারন সম্পাদক কাজী সাঈদ,সাবেক সিনিয়র সহ সভাপতি অনন্ত মুখার্জী,সাবেক সাধারন সম্পাদক আনোয়ার হোসেন আনু,সহ সভাপতি মোঃ ইসাহাক শেখ,সমকালের সাংবাদিক খান এ রাজ্জাক,সাংবাদিক জহিরুল ইসলাম মিরন,সাংবাদিক জাহিদুল ইসলাম বেলাল প্রমুখ।

প্রতিবাদ সভা শেষে কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতির নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রতিকার চেয়ে একটি স্বারকলিপি প্রদান করেন।

সাংবাদিক  সহকারী অধ্যাপক খান এ রাজ্জাক বলেন,তার আপন চাচা জহিরুল ইসলাম খান এর সাথে একই এলাকার রাখাইন অংচান এর জমিজমা নিয়ে বিরোধ রয়েছে। উক্ত বিরোধকে কেন্দ্র করে উদ্দেশ্য প্রণীত ভাবে তার বিরুদ্ধে একটি মিথ্যা ও বানোয়াট চাঁদাবাজি মামলা করা হয়েছে।

কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব বলেন,রাখাইনদের সাথে সাংবাদিক খান এ রাজ্জাকের চাচার জমি নিয়ে বিরোধ রয়েছে। যা আদালতে বিচারাধীণ। জমির জমির অংশীদার ভাতিজা নয়। তারপরও অহেতুকভাবে সাংবাদিক রাজ্জাকের নামে একটি মিথ্যা বানোয়াট চাঁদাবাজি মামলা করা হয়েছে। আমরা কুয়াকাটা প্রেসক্লাবের সাংবাদিকরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। তিনি বলেন,উপজেলা প্রশাসনের হস্তক্ষেপের মাধ্যমে এ মামলা তুলে নেওয়ার জন্য অনুরোধ করেছি। অন্যথায় সাংবাদিকরা এর প্রতিবাদে কঠোর পদক্ষেপ নেবে বলে তিনি জানান।

এমবি/এমআর

 

বাংলাদেশ সময়: ১২:২৭:২৫ ● ৩৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ