চরফ্যাশনে জমে উঠেছে পশুর হাট

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে জমে উঠেছে পশুর হাট
সোমবার ● ১৩ জুলাই ২০২০


চরফ্যাশনে জমে উঠেছে পশুর হাট

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলায় প্রায় ৫০টি বাজারে বসছে কোরবানির পশুর হাট স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই চলছে প্রতিটি গবাদি পশুর হাট। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর তালিকায় যোগ হচ্ছে নতুন নতুন নাম।
সরেজমিনে গিয়ে দেখা যায়, চরফ্যাশন, শশীভূষণ, দক্ষিণ আইচা, দুলারহাট, কেরামতগঞ্জ, ভূঁইয়ারহাট উল্লেখযোগ্য এসকল পশুর হাটে দুপুর থেকে রাত পর্যন্ত কোন প্রকার স্বাস্থ্য বিধি না মেনে শত শত লোক নিয়োগে গাদাগাদি করে কেনাকাটা করছে। বেশিরভাগ ক্রেতা-বিক্রেতার মুখে নেই মাস্ক। সীমিত পরিসরে ও সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি মেনে পশুরহাট পরিচালনার কথা থাকলেও কিছুই মানা হচ্ছে না এখানে।
হাটে গরু কিনতে আসা নুরাবাদের রফিকুল ইসলাম নামের এক ক্রেতা জানান, আমি সোমবার দুপুরের দিকে এসেছি। হাটের অবস্থা দেখে মনে হচ্ছে আমাদের উপজেলায় করোনা ভাইরাস বলতে কিছুই নেই। এভাবে চলতে থাকলে করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। যা আমাদের উপজেলার জন্য বিপদজনক। আমি উপজেলা প্রশাসনের নিকট বিষয় নজরে আনার জোর দাবি জানাচ্ছি।
দুলারহাট হাট ও হাজিরহাট বাজারের পশুর হাট ইজারাদার আলী হোসেন বলেন, অবশ্যই আমাদের স্বাস্থ্যবিধি মানা প্রয়োজন। আমরা চেষ্টাও করছি। কিন্তু অনেক ক্রেতা বিক্রেতা আমাদের কথা শুনছেন না, তারা না বুঝলে আমরা কি করব। তবে স্থানীয় প্রশাসনের সহযোগিতা পেলে পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করা সম্ভব হবে বলে আমি মনে করি।
চরফ্যাশন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আতিকুর রহমান বলেন, আমাদের জনবল কম তার পড়েও বাজার মনিটরিংয়ের জন্যে উপ-সহকারী মৎস্য কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে। তারা  হাটবারদিন প্রতিটি বাজারে গিয়ে করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিধি মান্য করার জন্যে উৎসাহিত করা হয়।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তার রুহুল আমীন সাথে যোগাযোগ করলে তিনি অতি দ্রুত প্রতিটি পশুরহাটে স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করার ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৫৮:৪৯ ● ২৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ