কলাপাড়ায় খাস পুকুরের মাছ ধরা হলো গভীর রাতে!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় খাস পুকুরের মাছ ধরা হলো গভীর রাতে!
বুধবার ● ২৪ জুন ২০২০


---

কলাপাড়া সাগরকন্যা অফিস॥
পটুয়াখালীর কলাপাড়ায় কচুরিপানা পরিস্কারের নামে ভোররাতে খাস পুকুরের মাছ ধরা হয়েছে। মঙ্গলবার রাত তিনটার দিকে কলাপাড়া ভূমি অফিসের লোকজন পৌর শহরের থানার পিছনে অবস্থিত সরকারি এ পুকুরটির মাছ ধরেন। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে গুঞ্জন ছড়িয়ে পড়ে। এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) অবগত আছেন বলে তাঁরা সাংবাদিকদের জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, হঠাৎ করে মঙ্গলবার রাত তিনটার দিকে বেশ কয়েকজন শ্রমিক নিয়ে ওই পুকুরটির মাছ ধরা হয়। প্রায় ভোর পর্যন্ত বিভিন্ন প্রজাতির মাছ ধরেন তারা এবং অতিপ্রত্যুষে আহরিত মাছ বিক্রী করা হয়। তবে কি পরিমান মাছ ও কতো টাকায় বিক্রী হয়েছে তা জানা যায়নি।
এ বিষয়ে কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) অফিসের নাজির মিহির কুমার দে সাগরকন্যাকে বলেন, শ্রমিকরা দিনে ব্যস্ত থাকায় তারাই মাছ ধরার জন্য এ সময়টি (গভীর রাত) নির্ধারণ করেছেন। তিনি আরও বলেন, পুকুরটি কচুরিপানায় ভরে গেছে। এ গুলো পরিস্কার করা হয়েছে। ভালো কোন মাছ পাওয়া যায়নি। তবে কত টাকার মাছ বিক্রী হয়েছে তা এখনও শ্রমিকরা জানায়নি বলেও তিনি মন্তব্য করেছেন।
কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল সাংবাদিকদের জানান, মাছ ধরার বিষয়টি তিঁনি জানেন। নাজির সাহেব তাঁকে জানিয়ে মঙ্গলবার রাতের দিকে মাছ ধরেন। মাছ বিক্রীর কত টাকা হয়েছে তাকে এখনও জানানো হয়নি।
উপজেলা নির্বহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক সাংবাদিকদের বলেন, এসি ল্যান্ড আমাকে বিষয়টি জানিয়েছেন। মাছ বিক্রীর টাকা দিয়ে অন্য ২/৩টি খাসপুকুরের কচুরিপানা পরিস্কার করার কথা তিঁনি বলেছেন।

এএমএমবি/এনবি

বাংলাদেশ সময়: ১৮:০০:০৪ ● ৪০৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ