গোপালগঞ্জে ওড়াকান্দির স্নানোৎসব বারুণী মেলা বন্ধ ঘোষণা

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে ওড়াকান্দির স্নানোৎসব বারুণী মেলা বন্ধ ঘোষণা
বৃহস্পতিবার ● ১৯ মার্চ ২০২০


গোপালগঞ্জে ওড়াকান্দির স্নানোৎসব বারুণী মেলা বন্ধ ঘোষণা

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

করোনা ঝুঁকিতে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ঐতিহ্যবাহী ওড়াকান্দি স্নানোৎসব ও বারুনি মেলা বন্ধ ঘোষণা করা হয়েছে।
বৃহস্পতিবার (১৯ মার্চ) বেলা সোয়া ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত তাৎক্ষনিক এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, প্রতি বছর কাশিয়ানীর ওড়াকান্দিতে শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের জম্মতিথী উদযাপন উপলক্ষে হিন্দুধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী স্নানোৎসব ও বারুণী মেলায় লাখ লাখ পূর্ণার্থীর সমাগম ঘটে। বাংলাদেশ তথা বিশ্বের বিভিন্ন দেশ থেকে মতুয়া ভক্তরা বারুণী স্নানে অংশ নিয়ে থাকেন।
আগামী ২১ মার্চ থেকে স্নানোৎসব ও মেলা শুরু হওয়ার কথা থাকলে উদ্ভুত পরিস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়। তিনি আরও বলেন, দেশী-বিদেশী পূর্ণার্থীদের করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে স্নানোৎসব ও মেলা আয়োজক কমিটির সম্মতিতে প্রশাসনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান।
এছাড়াও তিরি আরো বলেন, বর্তমানে জেলার পাঁচ উপজেলায় বর্তমানে বিভিন্ন দেশ থেকে আসা ৭১জন হোম কোয়েরেন্টাইনে রয়েছেন। হোম কোয়রেন্টাইন না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া সংবাদ সম্মেলনে অফিস, আদালত, হাট-বাজার ও জনসমাগম যথাসম্ভব এড়িয়ে চলা ও সচেতন থাকার জন্য বিশেষভাবে পরামর্শ দেওয়া হয়। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের কর্মসূচি সংক্ষিপ্ত করার রাষ্ট্রীয় সিদ্ধান্তের কথাও জানান হয়। প্রথম পর্যায়  ১৫ দিনের জন্য এ সিদ্ধান্ত গ্রহন করা হয়। পরিবেশ পরিস্থিরি উপর ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, কাশিয়ানী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ওড়াকান্দি ঠাকুর পরিবারের সদস্য সুব্রত ঠাকুর হিল্টু, সম্পদ ঠাকুরসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৮:৪৬ ● ৩৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ