কাউখালীতে বাল্য বিয়ের অপরাধে বরের কারাদন্ড

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে বাল্য বিয়ের অপরাধে বরের কারাদন্ড
মঙ্গলবার ● ১১ ফেব্রুয়ারী ২০২০


কাউখালীতে বাল্য বিয়ের অপরাধে বরের কারাদন্ড

কাউখালী (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥


পিরোজপুরের কাউখালীতে এক স্কুল ছাত্রীকে বাল্যবিবাহ করার অপরাধে বর পলাশ দেবনাথকে ৬মাসের কারাদন্ড ও স্কুল ছাত্রী স্বর্ণা বেপারীকে ৫হাজার টাকা জরিমানা করা হয়েছে ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা.খালেদা খাতুন রেখা বাল্য বিবাহ নিরোধ আইনে এ জেল-জরিমানা করেন।
জানাগেছে, কাউখালীর আমরাজুড়ি ইউনিয়নের গোপালপুর গ্রামের সুভাষ দেবনাথের ছেলে পলাশ দেবনাথ(২৬) দীর্ঘদিন ধরে পাশ^বর্তী নেছারাবাদ উপজেলার উড়িবুনিয়া গ্রামের মিন্টু লাল বেপারীর মেয়ে দৈহারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী স্বর্না বেপারী(১৩)’র সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে।গত সোমবার(১০ ফেব্রুয়ারী) দু’জনে অভিভাবকদের না জানিয়ে সারেংকাঠী ইউনিয়নের করফা গ্রামের একটি মন্দিরে সিধুঁর পড়িয়ে বিয়ে করে পলাশ। এ খবর শুনে মেয়ের বাবা স্থানীয় জনপ্রতিনিধিদের জানালে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট বর-কনে মঙ্গলবার সকালে হাজির করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা.খালেদা খাতুন রেখা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭(১) ধারায় অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে করার অপরাধে প্রাপ্তবয়স্ক বরকে ছয় মাসের কারাদন্ড ও কনেকে ৫হাজার টাকা জরিমানার রায় প্রদান করেন।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:২০:৩৫ ● ৭৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ