সাংবাদিক সোহেল সানির চিকিৎসার খোঁজ নিলেন ওবায়দুল কাদের

প্রথম পাতা » গণমাধ্যম » সাংবাদিক সোহেল সানির চিকিৎসার খোঁজ নিলেন ওবায়দুল কাদের
মঙ্গলবার ● ৪ ফেব্রুয়ারী ২০২০


সাংবাদিক সোহেল সানির চিকিৎসার খোঁজ নিলেন ওবায়দুল কাদের

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অসুস্থ অবস্থায় ভর্তি থাকা সাংবাদিক সোহেল সানির চিকিৎসার সার্বিক খোঁজখবর নিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার রাতে তিনি ফোনালাপের মাধ্যমে সোহেল সানির শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এসময় তিনি সোহেল সানির দ্রুত সুস্থতা কামনা করেন।
উল্লেখ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অসুস্থ হয়ে নিজেই হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় সানির খোঁজখবর নেন। একজন অসুস্থ মানুষ আর একজন অসুস্থ সাংবাদিকের খোঁজ নিয়ে তিঁিন তার উদার মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সাংবাদিক সোহেল সানির শারিরীক অবস্থার খোঁজখবর নিয়ে তাকে বিদেশে সুচিকিৎসার আশ্বাস দিয়েছেন। মঙ্গলবার সোহেল সানির বরাত দিয়ে তার ছোট ভাই সাংবাদিক রাহাদ সুমন এ বিষয়টি নিশ্চিত করেছেন।
এছাড়াও অসুস্থ সাংবাদিক সোহেল সানিকে হাসপাতালে দেখতে যান এবং তার চিকিৎসার সার্বিক খোঁজখবর নিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক মন্ত্রী আলহাজ¦ আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মোজাফফর হোসেন পল্টু, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলী, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, বাংলাদেশ সমবায় ব্যাংকের চেয়ারম্যান যুবলীগ নেতা মহিউদ্দিন আহমদ, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদিকা সরিফুন হাসান বিথী, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী প্রমুখ।
প্রসঙ্গত ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও রিপোর্টার্স ইউনিটির নির্বাচিত সাবেক জ্যেষ্ঠ সদস্য ও সাংবাদিক সোহেল সানি ২০০৭ সালের ১১ জানুয়ারি ওয়ান ইলেভেনের দিন স্পর্শকাতর একটি প্রতিবেদন প্রকাশ করেন। এর জের ধরে মধ্যরাতে বাসায় ফেরার পথে দুষ্কৃতিকারীদের হামলায় তিনি বাম পাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আহত হন। ২০ ডিসেম্বর তিনি আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের দিন নিউজ টুয়েন্টি ফোরের সংবাদ ভিত্তিক টকশোতে অংশ নিয়ে বাসায় ফেরার পথে আকষ্মিক অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে বিএফইউজে’র মহাসচিব শাবান মাহমুদ ও সাংবাদিক সহকর্মীরা সোহেল সানিকে দ্রুত ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. সাবরিনা ইয়াসমিনের অধীনে বেশকিছু দিন চিকিৎসার পরেও তার শারিরীক অবস্থার উন্নতি না হওয়ায় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি, সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। একমাসের অধিক সময় ধরে তিনি অর্থোপেডিক্স বিভাগের অধ্যাপক ডা. শাহ আলমের অধীনে তিনি সেখানে চিকিৎসাধিন রয়েছেন বলেও সোহেল সানির ছোট ভাই সুমন নিশ্চিত করেন।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৯:২৮ ● ৪১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ