বানারীপাড়ায় তরিতাহত হয়ে শ্রমিকের মৃত্যু

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় তরিতাহত হয়ে শ্রমিকের মৃত্যু
মঙ্গলবার ● ৩১ ডিসেম্বর ২০১৯


বানারীপাড়ায় তরিতাহত হয়ে শ্রমিকের মৃত্যু


বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

 

বানারীপাড়ায় বিদ্যুৎ লাইন চালু রেখে তার টানতে গিয়ে তরিতাহত হয়ে রফিকুল ইসলাম নামের এক বিদ্যুৎ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে উপজেলার দক্ষিণ বাইশারী গ্রামে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ অফিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি উপজেলা বাইশারী এলাকায় মেসার্স সাঈদ এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান পল্লী বিদ্যুতের পুরাতন লাইন ও পোল পরিবর্তন করে উচ্চমানে উন্নিত করার কাজ শুরু করেণ। মঙ্গলবার দুপুরে ওই প্রতিষ্ঠানের শ্রমিকরা উপজেলার দক্ষিণ বাইশারী গ্রামের বাবুল খানের বাড়ির পশ্চিম পাশের জমির মধ্যে পল্লী বিদ্যুতের পুরাতন লাইন ও পোল পরিবর্তনের কাজ করছিলেন। এ সময় সেখানে পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্টের লাইন চালু থাকা অবস্থায় মেসার্স সাঈদ এন্টার প্রাইজের শ্রমিক রফিকুল ইসলাম পোলের মাথায় একটি তার কাটতে গিয়ে তরিতাহত হয়ে ছিটকে পরেন। সহকর্মীরা তাকে উদ্ধার করে প্রথমে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. হাফিজুর রহমান সাকিল তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করেন।

এদিন বিকেলে বরিশাল শেবাচিম হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এবিষয়ে পল্লী বিদ্যুৎ সমিতি বরিশাল-২ এর বানারীপাড়া সাব জোনাল অফিসের এজিএম মো.মতিউর রহমান বলেন, সম্প্রতি মেসার্স সাঈদ এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান উপজেলার বাইশারী এলাকায় পল্লী বিদ্যুতের পুরাতন লাইন ও পোল পরিবর্তন করে উচ্চমানে উন্নিত করার কাজ শুরু করেণ। মঙ্গলবার দুপুরে ওই প্রতিষ্ঠান’র শ্রমিকরা পল্লী বিদ্যুতের বাইশারী অভিযোগ কেন্দ্রের কাছ থেকে সাটডাউন গ্রহন না করে পোলের মাথায় একটি লাইন কাটতে গিয়ে রফিকুল ইসলাম নামের এক শ্রমিক তরিতাহত হয়ে ছিটকে পরে। পরে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এবিষয়ে মেসার্স সাঈদ এন্টার প্রাইজ’র প্রপাইটর মো.মিজানুর রহমানের কাছে জানতে চেয়ে একাধিকবার ফোন করা হলেও তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

এদিকে বিদ্যুৎ শ্রমিক রফিকুল ইসলাম’র মৃত্যুর ঘটনায় বরিশাল কোতয়ালী মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে বলে শেবাচিম হাসপাতালে ডিউটিরত পুলিশ’র এস.আই নাজমুল হুদা জনিয়েছেন।

 

জিএমআর/এমআর

 

 

বাংলাদেশ সময়: ১৬:৪১:২৪ ● ৫০৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ