১৫০ কিঃ মিঃ পায়ে হেটে কুয়াকাটা সৈকতে দুই রোভার

প্রথম পাতা » কুয়াকাটা » ১৫০ কিঃ মিঃ পায়ে হেটে কুয়াকাটা সৈকতে দুই রোভার
সোমবার ● ৩০ ডিসেম্বর ২০১৯


১৫০ কিঃ মিঃ পায়ে হেটে কুয়াকাটা সৈকতে দুই রোভার

কুয়াকাটা (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

প্রেসিডেন্ট রোভার স্কাউট এ্যাওয়ার্ড (পিআরএস) প্রাপ্তির লক্ষ্যে “পরিভ্রমণ ব্যচ” অর্জনের জন্য ১শ ৫০ কিলোমিটার পায়ে হেটে কুয়াকাটা সমুদ্র সৈকতে এসে পৌছেছেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের দুই শিক্ষার্থী রোভার মোঃ আলিম মোল্যা এবং সাকিব হোসেন হ্নদয়।
২৫ ডিসেম্বর সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে যাত্রা শুরু করেন। দীর্ঘপথ পারি দিয়ে অবশেষে ২৯ ডিসেম্বর বিকেল ৪টায় কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজে এসে এ দুই রোভার সফল ভাবে তাদের যাত্রা শেষ করেন।
রোভার স্কাউটিং এর মর্যাদা সম্পন্ন পদক “প্রেসিডেন্ট রোভার স্কাউট” পদক অর্জনে ১৫০ কিলোমিটার পরিভ্রমণকালে বিভিন্ন জেলায় অবস্থিত দর্শনীয় স্থান, ইতিহাস ওইতিহ্য.কৃষ্টি কালচার,মানুষের জীবন জীবিকা ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে পরিচিত হয়েছেন। অজানাকে জানা এবং জ্ঞান  অজর্ন হয়েছে বলে এই দুই রোভার জানান।
“মাদক পরিহার করি,সুস্থ্য জীবন গড়ি ও ট্রাফিক আইন মেনে চলি,নিরাপদ সড়ক গড়ি” এ দুটি শ্লোগানকে ধারণ করে রোভার স্কাউটদের সর্বোচ্চ পদক “প্রেসিডেন্ট রোভার স্কাউট এ্যাওয়ার্ড” অর্জনে তাদের এই পথযাত্রা শফল ভাবে শেষ করতে পেরে খুবই খুশি দুই রোভার। পথে বিশ্রামকালীণ সময়ে মাদক ও নিরাপদ সড়ক সম্পর্কে মানুষকে সচেতন হবার জন্য
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী দলনেতা রোভার মো.আলিম মোল্যা বলেন, “প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড পদক” অর্জনের লক্ষ্যে গোপলগঞ্জ থেকে পায়ে হেটে কুয়াকাটা সমুদ্র সৈকত পর্যন্ত ১শ’ ৫০ কিলোমিটার পরিভ্রমণ তাদের জীবনে এক নতুন অভিজ্ঞতা অর্জণ হয়েছে। এ অভিজ্ঞতা সারা জীবনের চলার পথকে আরো সুগম করবে। আলিম মোল্যা বলেন, প্রেসিডেন্ট পদক অর্জন হবে তার জীবনের মুল লক্ষ্যে পৌছানোর প্রথম সিড়ি পাড়ি দেয়া। তিনি আরো জানান, দেশ ও মানুষের কল্যানে কাজ করাই তার উদ্দেশ্য।
একই বিশ্ব বিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাকিব হোসেন হ্নদয় জানান, দীর্ঘ পথ পাড়ি দিতে গিয়ে শরীর ও মনের উপর প্রচন্ড চাপ পরেছে। তারপরও লক্ষ্য অর্জনে তাদের দূঢ় প্রতিজ্ঞা ছিল। “প্রেসিডেন্ট  রোভার স্কাউট এ্যাওয়ার্ড” অর্জনে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ শেষে সকল ক্লান্তি তারা ভূলে গেছেন। প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড অর্জন তাদের জীবনের প্রথম ধাপ এগিয়ে নিতে সহায়ক হবে। হ্নদয় বলেন, প্রতিটি মানুষকেই তার লক্ষ্যে পৌছাতে অনেক পথ পাড়ি দিতে হয়। জীবনের শুরুতেই তারা দেশ ও মানুষের সেবায় কাজ করতে চান। এজন্য তাদের এই পরিশ্রম।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৩:০২ ● ৫৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ