বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধের সব অর্জন ধুলিস্মাৎ হয়ে যায়: আরেফিন সিদ্দিক

প্রথম পাতা » রাজনীতি » বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধের সব অর্জন ধুলিস্মাৎ হয়ে যায়: আরেফিন সিদ্দিক
শনিবার ● ২৮ সেপ্টেম্বর ২০১৯


বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধের সব অর্জন ধুলিস্মাৎ হয়ে যায়: আরেফিন সিদ্দিক

ঢাকা সাগরকন্যা অফিস॥

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে আমাদের মুক্তিযুদ্ধের অর্জিত সব অর্জন ধুলিস্মাৎ হয়ে যায়। এরপর স্বাধীনতাবিরোধী শক্তি ক্ষমতায় এসে সংবিধানের মূলনীতির জলাঞ্জলি দেয় এবং সংবিধানকে ক্ষতবিক্ষত করে।
শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে আমাদের মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত সব অর্জন ধুলিস্মাৎ হয়ে যায়। স্বাধীনতাবিরোধী শক্তি ক্ষমতায় এসে সংবিধানের মূলনীতির জলাঞ্জলি দেয়। সংবিধানকে ক্ষতবিক্ষত করে দেয়। বঙ্গবন্ধুকন্যা ১৯৮১ সালে ১৭ মে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন ও দলীয় প্রধান নির্বাচিত হয়ে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগকে শক্তিশালী ও জনপ্রিয় দলে পরিণত করেন। তার নেতৃত্বে আওয়ামী লীগ চারবার রাষ্ট্র ক্ষমতায় এসেছে। তিনি স্বৈরাচারের পতন ঘটিয়ে দেশের গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করেন এবং আইনের শাসন কায়েম করেন।
সরকারের চলমান শুদ্ধি অভিযানকে সমর্থন জানিয়ে তিনি বলেন, দলের মধ্যেও শুদ্ধি অভিযান চালানো দরকার। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। সংগঠনটির কেন্দ্রীয় নেতা মতিউর রহমান লালটুর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন- শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যায়লয়ের উপাচার্য ড. কামাল উদ্দিন আহমেদ, বাংলাদশে অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল বারকাত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান ড. অরুণ কুমার গোস্বামী

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩২:১৬ ● ৩৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ