জাতীয় দিবসগুলোতে যথাযথ মর্যাদায় পতাকা উত্তোলন করতে হবে

প্রথম পাতা » জাতীয় » জাতীয় দিবসগুলোতে যথাযথ মর্যাদায় পতাকা উত্তোলন করতে হবে
বৃহস্পতিবার ● ২৬ সেপ্টেম্বর ২০১৯


জাতীয় দিবসগুলোতে যথাযথ মর্যাদায় পতাকা উত্তোলন করতে হবে

ঢাকা সাগরকন্যা অফিস॥

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস এম আরিফুর রহমান বলেছেন, জাতীয় পতাকা দেশের প্রতীকস্বরূপ। জাতীয় পতাকার অবমাননা কোনোভাবেই কাম্য নয়। আসন্ন বিজয় দিবসসহ জাতীয় দিবসগুলোতে যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করতে হবে।
ব্হৃস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সচিবালয়ে মহান বিজয় দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন। সচিব বলেন, অনেকে আবেগের আতিশয্যে নিজেদের ইচ্ছামতো জাতীয় পতাকা ওড়ান। বিবর্ণ, ছেঁড়া জাতীয় পতাকা হেলানোভাবে টানালে পতাকার অবমাননা করা হয়। অনেকে কাগজে তৈরি ছোট ছোট জাতীয় পতাকা তৈরি করে ওড়ান। ব্যবহারের পর এটা ছিঁড়ে গিয়ে রাস্তায় পড়ে থাকে, যেটা জাতীয় পতাকার চরম অবমাননা। এবার দিবসটির তাৎপর্য তুলে ধরে ক্রোড়পত্র প্রকাশের পাশাপাশি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণীর ভিডিও প্রচারের ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান আরিফুর রহমান।
তিনি বলেন, উৎসাহ-উদ্দীপনার মধ্যে এবারের বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে ভারত ও রাশিয়ার ওয়ার ভেটেরানদের (যুদ্ধে জয়ীদের) সস্ত্রীক আমন্ত্রণ জানানো হবে। জাতীয় প্যারেড গ্রাউন্ডে প্রদর্শনীর জন্য উড়ন্ত হেলিকপ্টারে ভারতীয় বাহিনীর হেলিকপ্টার যোগদান করবে। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে এবং দেশের সঠিক ইতিহাস জানাতে শিক্ষার্থীদের বিনা টিকিটে মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র ও সরকারি জাদুঘর দেখার ব্যবস্থা করা হবে।
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. শহীদুল হক ভূঁঞার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিভিন্ন মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৯:২২ ● ৪২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ