চালু হচ্ছে কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন চলাচল

প্রথম পাতা » জাতীয় » চালু হচ্ছে কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন চলাচল
বুধবার ● ২৫ সেপ্টেম্বর ২০১৯


চালু হচ্ছে কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন চলাচল

কুড়িগ্রাম সাগরকন্যা প্রতিনিধি॥

কুড়িগ্রামবাসীর জন্য বহুল প্রত্যাশিত কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম সরাসরি আন্তঃনগর ট্রেন সার্ভিস চালু হতে যাচ্ছে আগামি ১৬ অক্টোবর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ট্রেন সার্ভিস চলাচল কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সূত্র।
বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম রুটের আন্তঃনগর এই ট্রেনের সম্ভাব্য নামকরণ নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীনের সভাপতিত্বে নামকরণ অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার নাগরিকদের উপস্থিতিতে ৮টি নাম প্রস্তাবনা আকারে গ্রহণ করা হয়। প্রস্তাব করা নামগুলো- বঙ্গবন্ধু এক্সপ্রেস, শেখ হাসিনা এক্সপ্রেস, বঙ্গকন্যা এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, কুড়িগ্রাম ভাওয়াইয়া এক্সপ্রেস, ভাওয়াইয়া এক্সপ্রেস, কুড়িগ্রাম ধরলা এক্সপ্রেস ও কুড়িগ্রাম চিলমারী এক্সপ্রেস। প্রস্তাবনা করা নামগুলো দুপুরেই ই-মেইলের মাধ্যমে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। সেখান থেকে যাচাই-বাছাই করে চূড়ান্ত নামটি পরে জানা যাবে বলে জানায় জেলা প্রশাসন সূত্র।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. জাফর আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু ম-ল, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, কুড়িগ্রাম-২২ বিজিবির কমান্ডিং কর্মকর্তা লে. কর্নেল জামাল হোসেন প্রমুখ। এছাড়া আরও উপস্থিত ছিলেন দীর্ঘদিন ধরে রেল আন্দোলনের সঙ্গে জড়িত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা, গণমাধ্যমকর্মীরা।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪০:০০ ● ৩৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ