সবার আস্থা ও গ্রহণযোগ্যতা অর্জন করেছে ফায়ার সার্ভিস: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » সবার আস্থা ও গ্রহণযোগ্যতা অর্জন করেছে ফায়ার সার্ভিস: পররাষ্ট্র প্রতিমন্ত্রী
শনিবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৯


সবার আস্থা ও গ্রহণযোগ্যতা অর্জন করেছে ফায়ার সার্ভিস: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী সাগরকন্যা প্রতিনিধি॥

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন, ফায়ার সার্ভিস সবার আস্থা ও গ্রহণযোগ্যতা অর্জন করেছে। মানুষের জানমাল রক্ষা করায় হলো ফায়ার সার্ভিসের প্রধান কাজ। অগ্নি কান্ড, দুর্ঘটনা, নৌডুবিসহ বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস কাজ করে ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে। ফায়ার সার্ভিস দক্ষতার সাথে সেবা পৌঁছে দিচ্ছে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বহুতল ভবনের যে কোনো দুর্যোগ মোকাবেলায় সক্ষম হচ্ছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এখন বহুমাত্রিক সেবাকাজে নিয়োজিত।
শনিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় এক কোটি ৬৫ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত রাজশাহীর বাঘা উপজেলার বাঘা-আড়ানী সড়কের তেঁথুলিয়ায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফলক প্রতিস্থাপন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যেকালে তিনি এ কথা বলেন।
আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক নূরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, রাজশাহী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ রানা, সহকারি পরিচালক আবদুর রশিদ। ওয়ার হাউজ ইন্সপেক্টর ফারুক হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, ইউনিয়ন আ.লীগের সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম টগর, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন প্রমুখ।
এ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এক কোটি ৬৫ লক্ষ টাকা ব্যায়ে নির্মান করা হয়েছে। অপর দিকে বাঘা সদরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবনের উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, মুক্তিযোদ্ধা আাবদুল খালেক, মুক্তিযোদ্ধা জনাব আলী। উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক চেয়ারম্যান শফিউর রহমান শফিসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৮:১৫ ● ৩০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ