ভাড়া নৈরাজ্য বন্ধের দাবি যাত্রী অধিকার পরিষদের

প্রথম পাতা » সর্বশেষ » ভাড়া নৈরাজ্য বন্ধের দাবি যাত্রী অধিকার পরিষদের
বৃহস্পতিবার ● ৮ আগস্ট ২০১৯


ভাড়া নৈরাজ্য বন্ধের দাবি যাত্রী অধিকার পরিষদের

ঢাকা সাগরকন্যা অফিস॥

ঈদযাত্রায় ভাড়া নৈরাজ্য ও যাত্রী হয়রানি বন্ধের দাবি জানিয়েছে যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ। বৃহস্পতিবার (৮ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে সংগঠনটির সদস্যরা এ দাবি জানান।
মানববন্ধনে বক্তারা বলেন, ঈদকে কেন্দ্র করে বাস, লঞ্চ ও বিমানে সারাদেশে ভাড়া ডাকাতি চললেও প্রশাসন ও যথাযথ কর্তৃপক্ষ তেমন কোনো ব্যবস্থা নিচ্ছে না। অন্যদিকে, হাজার হাজার ফিটনেসবিহীন ট্রাকে পশু বহন করা হচ্ছে। এসব পশুবাহী ট্রাক ও ফিটনেসবিহীন বাস-ট্রাক থেকে পুলিশ ও চাঁদাবাজদের চাঁদাবাজির কারণে রাজধানীর প্রবেশ মুখসহ সারাদেশের সড়ক-মহাসড়কে যানজট সৃষ্টি হচ্ছে।
বক্তারা আরও বলেন, বর্ষায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার না করায় যানবাহনের গতি কমার পাশাপাশি দুর্ঘটনা ঘটছে। এতে করে যানজটের ভোগান্তি পোহাচ্ছেন ঈদে ঘরমুখো যাত্রীরা। বক্তারা অবিলম্বে ভাড়া নৈরাজ্য ও যাত্রী হয়রানি বন্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানান। সংগঠনের কার্যকরী সভাপতি রিয়াদ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সদস্য সচিব আরমান হোসেন পলাশ, সহ সভাপতি নূর খান বাবু প্রমুখ। এছাড়া দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য দেন, শ্রমিক নেতা বাহারানে সুলতান বাহার, গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের নেতা হারুনুর রশিদ, মঞ্জুর হোসেন ইসা প্রমুখ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৩:৩৬ ● ৩৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ