কলাপাড়ায় আশ্রয় নেয়া ৫১৬ জেলের সাক্ষাতে ভারতের হাই কমিশন

প্রথম পাতা » সর্বশেষ » কলাপাড়ায় আশ্রয় নেয়া ৫১৬ জেলের সাক্ষাতে ভারতের হাই কমিশন
মঙ্গলবার ● ৯ জুলাই ২০১৯


কলাপাড়ায় আশ্রয় নেয়া ৫১৬ জেলের সাক্ষাতে ভারতের হাই কমিশন

কলাপাড়া (পটুয়াখালি) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ার পায়রা বন্দর কোস্টগার্ডের হেফাজতে ঝড়ের কবলে দিক হারানো ভারতীয় ৩২ ট্রলারের ৫১৬ জেলের সঙ্গে বরিশাল ও খুলনাস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার আর কে রায়নাসহ একটি প্রতিনিধিদল দেখা করেছেন। নিয়েছেন জেলেদের খোঁজ-খবর। মঙ্গলবার (৯ জুলাই) সকালে প্রতিনিধিদল পায়রা কোস্টগার্ড উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে ভারতের পশ্চিমবঙ্গের ২৪ পরগণা এবং আশপাশের এলাকার এ জেলেদের খোঁজ-খবর নিয়েছেন বলে কলাপাড়া উপজেলা প্রশাসন নিশ্চিত করেছেন।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মুনিবুর রহমান জানান, উত্তাল সাগরে মাছ ধরার সময় ঝড়ের কবলে পড়ে এসব জেলে দিক হারিয়ে বাংলাদেশ সীমানায় প্রবেশ করে। আশ্রয় নেয় রাবনাবাদ চ্যানেলের পায়রা কোস্টগার্ডের কাছে। জেলেদের সঙ্গে ভারতীয় সহকারী হাইকমিশনার সাক্ষাত করে সন্তোষ প্রকাশ করেন।
কলাপাড়া কোস্টগার্ড সূত্রে জানাগেছে, ভারতীয় জেলেরা কোস্টগার্ডের কাছে নিরাপদ আশ্রয়ে রয়েছে। বর্তমানে সাগর উত্তাল রয়েছে। সাগর এবং আবহাওয়া অনুকূলে আসলেই, উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক জেলেদের ভারতীয় জলসীমানায় পৌছে দেয়ার ব্যাবস্থা নেয়া হবে। আশ্রীত ভারতীয় জেলেদের জন্য চাল, ডাল, তেল সহ প্রয়োজনীয় রসদ সরবরাহরে  সিদ্ধান্ত নেয়া হয়েছে।
উল্লেখ্য, সাগরে ঝড়ের কবলে পড়ে ৬জুলাই, শনিবার রাতে পটুয়াখালীর মৌডুবী চ্যানেল হয়ে রাবনাবাদ চ্যানেলে চলে আসে ৩২ ট্রলারসহ ভারতীয় জেলেরা। রবিবার ৭ জুলাই পায়রা কোস্টগার্ড সদস্যদের কাছে আশ্রয় নেয়।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৪:২৯ ● ৩৩৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ