আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা

প্রথম পাতা » বরগুনা » আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা
সোমবার ● ২৪ জুন ২০১৯


আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা
আমতলী সাগরকন্যা প্রতিনিধি॥
বরগুনার আমতলী উপজেলার আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। রবিবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তফসিল ঘোষনা করা হয়। নির্বাচন কমিশনের প্রজ্ঞাপন অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ৩০ জুন, মনোনয়ন পত্র বাছাই ২ জুলাই, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই ও ভোট গ্রহন ২৫ জুলাই। আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার খবরে ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে আনন্দের বন্যা বইছে। আমতলী পৌরসভার সাথে ভোটার ও সীমানা জটিলতা নিয়ে হাইকোর্টের একটি মামলার কারনে গত ৮ বছর নির্বাচন বন্ধ ছিল। সঠিক সময়ে নির্বাচন না হওয়ায় সাধারণ মানুষের মাঝে রয়েছে ক্ষোভ।
আমতলী নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, ২০১১ সালের ৩ এপ্রিল আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে চেয়ারম্যান হন আমতলী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মোতাহার উদ্দিন মৃধা। পাঁচ বছর পূর্তিতে ২০১৬ সালে নির্বাচন হওয়ার কথা থাকলে আমতলী সদর ইউনিয়নের এক নাগরিক মোঃ মজনু মৃধা আমতলী পৌরসভার সাথে ভোটার  ও সীমানা জটিলতা নিয়ে হাইকোর্টে একটি মামলা দায়ের করেন। ওই মামলার কারনে গত ৮ বছর ধরে নির্বাচন বন্ধ ছিল। গত বছর ডিসেম্বর মাসে ওই মামলাটির নিষ্পত্তি হয়। রবিবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আমতলী সদর ইউনিয়র পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেন। নির্বাচন কমিশনের প্রজ্ঞাপন অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ৩০ জুন, মনোনয়ন পত্র বাছাই ২ জুলাই, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই ও ভোট গ্রহন ২৫ জুলাই। আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার খবরে ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে আনন্দের বন্যা বইছে। সঠিক সময়ে নির্বাচন না হওয়ায় সাধারণ মানুষের মাঝে রয়েছে ক্ষোভ।
আমতলী উপজেলা নির্বাচন অফিসার মোঃ তারিকুল ইসলাম বলেন, আমতলী পৌরসভার সাথে ভোটার ও সীমানা জটিলতা নিয়ে হাইকোর্টের একটি মামলার কারনে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন সঠিক সময়ে হয়নি। মামলাটির নিষ্পত্তি হওয়ায় নির্বাচন কমিশন আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেছে। নির্বাচন সুষ্ঠু,সঠিক ও সুন্দরভাবে পরিচালনার জন্য সকল পদক্ষেপ নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫:৩৮:৪৯ ● ৮৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ