মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে ভারত গেলেন রাষ্ট্রপতি

প্রথম পাতা » জাতীয় » মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে ভারত গেলেন রাষ্ট্রপতি
বুধবার ● ২৯ মে ২০১৯


মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে ভারত গেলেন রাষ্ট্রপতি

ঢাকা সাগরকন্যা অফিস॥

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষ থেকে যোগ দিতে নয়া দিল্লি রওনা হয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
বুধবার (২৯ মে) বিকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সফরসঙ্গীদের নিয়ে রওনা হন আবদুল হামিদ। বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকায় কূটনৈতিক কোরের ডিন, ভারতের ডেপুটি হাই কমিশনার, তিন বাহিনী প্রধান, মন্ত্রিপরিষদ সচিবসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।
বৃহস্পতিবার দ্বিতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন মোদী; তার প্রথম মেয়াদের শাসনকালে ঢাকা-দিল্লি সম্পর্ক সর্বোচ্চ মাত্রায় পৌঁছেছে বলে দুই তরফেই বলা হচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সময় জাপান সফরে থাকায় প্রতিবেশী দেশটির প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে পারছেন না। মোদীর শপথ অনুষ্ঠানে অংশ নেওয়ার পর ৩১ মে দেশে ফিরবেন রাষ্ট্রপতি। তিন দিনের এই সফরে ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গেও আবদুল হামিদের বৈঠক হতে পারে বলে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন। ভারতে লোকসভা নির্বাচনের পর বিপুল বিজয় নিয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি; দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হতে চলেছেন মোদী। মোদী প্রথমবার শপথ নেওয়ার সময় প্রতিবেশী দেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানদের সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। সেই সময় বাংলাদেশে পক্ষ থেকে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৬:৪৬ ● ২৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ