নৌপথগুলো সচল করার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে : নৌ প্রতিমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » নৌপথগুলো সচল করার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে : নৌ প্রতিমন্ত্রী
বুধবার ● ২৯ মে ২০১৯


নৌপথগুলো সচল করার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে : নৌ প্রতিমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট পরিদর্শনে এসে গতকাল বুধবার সকালে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহন পারাপারে পাটুরিয়া ঘাটসহ সব ঘাটে প্রস্তুতি নেওয়া হয়েছে। যাত্রী ও যানবাহন নির্বিঘেœ পারাপারের জন্য ফেরিঘাটগুলোকে উপযোগী করাসহ ফেরি সংখ্যাও বাড়ানো হয়েছে। এবার ঈদে যাত্রীরা স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে বাড়ি যেতে ও ফিরে আসতে পারবে।’
প্রতিমন্ত্রী বলেন, নৌপথগুলো সচল করার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। নৌপথ ছাড়া মহাসড়কও যেন যানজট মুক্ত থাকে সেবিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে। যাত্রী ও সাধারণ মানুষের সহযোগিতায় এবারের ঈদ যাত্রা অনেক বেশি নিরাপদ ও স্বাচ্ছন্দ্য হবে।
তিনি বলেন, নির্বাচনী ইশতেহারে আমার ১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেভাবে আমরা এগিয়ে যাচ্ছি। নৌপথগুলো সুগম করার জন্য আরও বড় ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন- নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান প্রণয় কান্তি বিশ্বাস, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান মাহবুব উল ইসলাম, জেলা প্রশাসক (ডিসি) এসএম ফেরদৌস, পুলিশ সুপার (এসপি) রিফাত রহমান শামীম, বিআইডব্লিউটিসির ডিজিএম আজমল হোসেন প্রমুখ। পরে প্রতিমন্ত্রী ফেরিতে চড়ে রাজবাড়ির দৌলতদিয়া ঘাট পরিদর্শনে যান। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে স্বাভাবিকভাবে ১৬টি ফেরি চলাচল করলেও ঈদ উপলক্ষে ফেরির সংখ্যা বাড়িয়ে ২০টি করা হয়েছে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫১:৪২ ● ৩৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ