গোপালগঞ্জে চালক হত্যা করে ইজি-বাইক ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার ৫

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে চালক হত্যা করে ইজি-বাইক ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার ৫
বুধবার ● ২৩ জানুয়ারী ২০১৯


---

হেমন্ত বিশ্বাস, গোপালগঞ্জ থেকে॥
গোপালগঞ্জে ইজি-বাইক চালক অবিনাশ পোদ্দারকে হত্যা করে ইজি-বাইক ছিনতাইয়ের ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকেলে পুলিশ তাদেরকে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠিয়েছে।
গ্রেফতারকৃত হল, টুঙ্গিপাড়া উপজেলার গোপালপুর গ্রামের রবিদাস ঢালীর ছেলে অশোক ঢালী (৩৪), মিত্রডাঙ্গা গ্রামের সুষেণ বালার ছেলে সুশীল বালা (৩০), বালারগাতী গ্রামের ভূবন বিশ্বাসের ছেলে গোপাল বিশ্বাস (২৯), জোয়ারিয়া গ্রামের শশধর বাইনের ছেলে দেব বাইন (৩২) ও কোটালীপাড়া উপজেলার সোনাখালি গ্রামের শামিম গাজীর ছেলে সবুজ গাজী (২১)।
অবিনাশের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি সে একটি ইজি-বাইক কিনে নিজেই ভাড়ায় চালাতো। প্রতিদিনের মতো গত ৬ জানুয়ারি সকালে সে বাড়ি থেকে ইজিবাইক নিয়ে বের হয়। দিন শেষে বাড়ি ফিরে না গেলে রাত ৮ টার দিকে বাড়ির লোকজন যোগাযোগ করে তার মোবাইল সেটটি বন্ধ পায়। এরপর অনেক খোঁজাখুঁজি শেষে ৮ জানুয়ারি অবিনাশের ভাই প্রকাশ পোদ্দার টুঙ্গিপাড়া থানায় নিখোঁজ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরী করে। এরও ৮ দিন পর ১৬ জানুয়ারি সন্ধ্যায় ঢাকাÑখুলনা মহাসড়কের বাইপাস গোপালগঞ্জ সদর উপজেলার সোনাশুর এলাকার একটি ডোবা থেকে হাত-পা বাঁধা অবস্থায় অবিনাশের লাশ উদ্ধার করে সদর থানা-পুলিশ। পরদিন ১৭ জানুয়ারি প্রকাশ পোদ্দার গোপালগঞ্জ সদর থানায় একটি এজাহার দায়ের করে এবং দন্ডবিধি ৩০২/২০১/৩৭৮/৩৪ ধারায় মামলাটি রুজু হয়।
এদিকে, মামলা রুজুর ৩ দিনের মধ্যে পুলিশ এ হত্যাকান্ড ও ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারীসহ ৫ জনকে তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ সানোয়ার হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, হত্যাকারীদের ধরতে উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এবং হত্যাকান্ডে ব্যবহৃত একটি ধাঁরালো ছুরিও উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করেছে, তারা পরিকল্পিতভাবেই অবিনাশের ইজিবাইক ভাড়া নেয় এবং পরে নির্জন স্থানে গিয়ে তার হাত-পা বেঁধে, গলায় ফাঁস দিয়ে ও জবাই করে হত্যা করে। এরপর তারা সোনাশুর এলাকার ওই ডোবার মধ্যে লুকিয়ে রেখে ইজি-বাইক নিয়ে পালিয়ে যায়। গ্রেফতারকৃতদেরকে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

এইচবি/এনইউবি

বাংলাদেশ সময়: ১৫:২৪:২৩ ● ৬০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ