কলাপাড়ায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কমিটি গঠন

প্রথম পাতা » সর্বশেষ » কলাপাড়ায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কমিটি গঠন
শুক্রবার ● ১০ মে ২০১৯


---

সাগরকন্যা ডেস্ক ॥
পটুয়াখালীর কলাপাড়ায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের ১৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কলাপাড়া সাংবাদিক ক্লাবের সভাপতি নীল রতন কুন্ডু নিলয়কে সভাপতি ও কলাপাড়া রিপোটার্স ক্লাবের দপ্তর সম্পাদক মোঃ ওমর ফারুক কে সাধারন সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কলাপাড়া উপজেলা শাখা কমিটি অনুমোদন করা হয়েছে। এতে অন্য সদস্যরা হলেন  সহ-সভাপতি মোঃ জসিম আকন, সহ-সভাপতি মােঃ আরিফ সিকদার, সহ-সাধারণ সম্পাদক এ্যাডঃ মোঃ গােলাম মােস্তফা, সাংগঠনিক সম্পাদক মােঃ আবু জাফর প্রদীপ, সহ-সাংগঠনিক সম্পাদক মােঃ মনিরুল ইসলাম সুমন, প্রচার সম্পাদক মােঃ সােবাহান হাওলাদার, দপ্তর সম্পাদক মােঃ নাঈমুর রহমান রনি,  অর্থ সম্পাদক নয়ন গাইন, মানবাধিকার বিষয়ক সম্পাদক লাখাইন, সদস্য মােহাম্মদ মহিবুল্লাহ গাজী, সদস্য মােঃ জাহিদ তালুকদার প্রমুখ।
অত্র কমিটির নেতৃত্বে কলাপাড়ায় মানবাধিকারের রক্ষনের কাজ তৃনমূল পর্যায়ে দূর্বার গতিতে এগিয়ে যাবে বলে আশা করেছেন কলাপাড়ার গুনী জনেরা ।

কলাপাড়া পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি বিপুল হাওলাদার বলেছেন, এই সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কলাপাড়া উপজেলা কমিটি ভবিষ্যতে ভালো ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি। তারা ভবিষ্যতে এই জনপদে যোগ্যতম কাজ দিয়ে প্রতিষ্ঠা লাভ করবে  নিজনিজ গুনে। তাদের উত্তরোত্তর মঙ্গল কামনা করি বাংলাদেশ মানবাধিকার কমিশন (BHRC) কলাপাড়া উপজেলা শাখার সভাপতি ও কলাপাড়া পৌর বিএনপির সভাপতি উপাধাক্ষ নুর বাহাদুর তালুকদার বলেছেন, আমি এই সংগঠনের শ্রীবৃদ্ধি কামনা করছি । বাংলাদেশে যেভাবে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে যেটা আশঙ্কাজনক হারে বাড়ছে। এই কারণে এইসকল সংগঠনগুলোকে আরো গতিশীল হতে হবে। সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর এই কমিটিকে এ বিষয়ে অত্যন্ত সতর্ক থেকে গঠনমূলক ভাবে কাজ করতে হবে।
বাংলাদেশ কমিউনিস্ট পার্টি খেপুপাড়া শাখার সম্পাদক কমরেড নাসির তালুকদার বলেছেন, এই সংগঠনটিকে মানবাধিকারের কাজে যুক্তিযুক্ত ভূমিকা পালন করে মানুষের পাশে দাঁড়াতে হবে সেটাই প্রত্যাশা করছি। সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কলাপাড়া উপজেলা শাখার এই কমিটির ভবিষ্যৎ মঙ্গল কামনা করছি।

এদিকে সুন্দর একটি কমিটির অনুমোদন দেয়ায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রিয় মহাসচিব ও সাধারন সম্পাদক সহ পটুয়াখালী জেলা শাখার সভাপতি অ্যডভোকেট আ.ত.ম.বদিউজ্জামান, সাধারণ সম্পাদক অ্যডভোকেট রুহুল আমিন , সাংগঠনিক সম্পাদক জাহিদ শিকদারকে নব গঠিত কমিটির পক্ষ হতে অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক কলাপাড়া উপজেলাবাসীর কাছে দোয়া ও সহযোগীতা কামনা করেছেন। সেই সাথে সকল ধরনের মানবাধিকার লঙ্ঘিত কাজে তারা বাধা হয়ে প্রতিরোধ করবে বলেও আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১১:৩০:৫৩ ● ৪৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ