‘ফণী’ মোকাবিলায় সরকার তেমন কোনো পদক্ষেপ নেয়নি: রিজভী

প্রথম পাতা » রাজনীতি » ‘ফণী’ মোকাবিলায় সরকার তেমন কোনো পদক্ষেপ নেয়নি: রিজভী
শুক্রবার ● ৩ মে ২০১৯


‘ফণী’ মোকাবিলায় সরকার তেমন কোনো পদক্ষেপ নেয়নি: রিজভী

ঢাকা সাগরকন্যা অফিস॥

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই এ দেশের মানুষের জন্য এদের কোনো মাথাব্যথা নেই। তিনি আরো বলেন, বাংলাদেশের ইতিহাসে বিগত ৪৫ বছরে ‘ফণী’র মতো ভয়ংকর প্রাকৃতিক দুর্যোগ আসেনি। কিন্তু সরকার এ বিষয়ে তেমন কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।
শুক্রবার (৩ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তি ও দেশব্যাপী খুন, গুম ও নারী নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে রিজভী এসব কথা বলেন।
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকারের নির্দেশেই কারাগারে আটকে রাখা হয়েছে এমন অভিযোগ করে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, শুধু জিয়া পরিবার ও বিএনপিকে রাজনৈতিকভাবে দুর্বল করার উদ্দেশ্যেই তাঁকে কারাগারে আটকে রাখা হয়েছে। খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার। বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, ২৯ তারিখ রাতে ভোটারবিহীন সরকারের হাতে দেশের কোনো মানুষই নিরাপদ নয়। প্রতিনিয়ত নুসরাতের মতো হাজার হাজার মেয়েকে এ সরকারের আমলে জীবন দিতে হচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে। সরকারের উচিত দেশ পরিচালনায় তাদের অপারগতা স্বীকার করে একটি সুষ্ঠু নির্বাচন দেওয়া।
জাতীয়তাবাদী মহিলা দলের নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, আপনাদের মতো নেতাকর্মী থাকতে খালেদা জিয়াকে আর বেশিদিন কারাগারে থাকতে হবে না। রাজপথে আন্দোলন করে তাঁকে মুক্ত করে আনব। বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদসহ অন্যান্য নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।
স্বেচ্ছাসেবক দলের মিছিল: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর কমিটি। সংগঠনের শতাধিক নেতাকর্মী মিছিলে অংশগ্রহণ করেন। শুক্রবার দুপুরে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
রিজভী বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারারুদ্ধ করার মাধ্যমে সারাদেশের মানুষকেই জিম্মি করে ফেলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খালেদা জিয়াকে কারাবন্দি রেখে তাকে সুচিকিৎসা না দিয়েও শেখ হাসিনার প্রতিহিংসার আগুন নিভছে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে চোখের চিকিৎসা করাতে গেছেন। তিনি যেতেই পারেন, অথচ যে দেশনেত্রীর (খালেদা জিয়া) দুটো চোখে অস্ত্রোপচার হয়েছে, তাকে রাখা হয়েছে কারাগারের এমন একটি কক্ষে, যেখানে বালু ও সুরকি সারাক্ষণ তার চোখে পড়ে।
বিএনপির এই নেতা বলেন, প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ের আশঙ্কার মধ্যে দেশবাসীকে ফেলে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে চোখের চিকিৎসা করাতে গেছেন। এতে সুস্পষ্টভাবে প্রমাণিত হয় প্রধানমন্ত্রী জনগণের ভালোমন্দকে তোয়াক্কা করেন না। কারণ, তিনি এবং তার সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। মিছিলে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েল, সহ-সভাপতি গোলাম সারোয়ার, সাংগঠনিক সম্পাদক মো. ইয়াসিন আলী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, দক্ষিণের সভাপতি এস এম জিলানী, উত্তরের সভাপতি ফখরল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজসহ ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২০:০০:৪৯ ● ৪৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ