কুয়াকাটা সংলগ্ন সাগর থেকে ভারতীয় চোরাই পণ্যসহ আটক ১০

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটা সংলগ্ন সাগর থেকে ভারতীয় চোরাই পণ্যসহ আটক ১০
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০১৯


আটক হওয়া ভারতীয় পণ্যসমূহ

সাগরকন্যা রিপোর্ট॥
কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমান ভারতীয় শাড়ী ও থ্রী পিচ, দশ জন পাচারকারীসহ পাচার কাজে ব্যবহৃত জাহাজ আটক করেছে কোস্টগার্ড। বুধবার রাত সাড়ে বারোটায় কুয়াকাটার অদূরবর্তী কাউয়ারচর সমুদ্র উপকূল হতে প্রায় পনের কিলোমিটার গভীর সমুদ্র থেকে এসব অবৈধ পণ্যসহ পাচারকারীদের আটক করা হয়েছে।
বৃহস্পতিবার বেলা তিনটায় কোস্টগার্ড নিজামপুর স্টেশনের কন্টিজেন্স কমান্ডার মো. ইদ্রিস সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে জেলার কলাপাড়া উপজেলার কাউয়ারচর থেকে প্রায় পনের কিলোমিটার গভীর সমুদ্র অভিযান চালিয়ে একটি বালুর বলগেট জাহাজে থেকে ৩২৪টি ছোট-বড় গাইডে অবৈধ কাপড়ের গাইড আটক করা হয়েছে।

---

এসময় পণ্য পাচারকারী পটুয়াখালীর লাউকাঠীর সবুজ (৩৫), বাগেরহাট মোড়েলগঞ্জের ওজিয়ার রহমান (৪০), শহীদ শেখ (৩৯), মন্টু মিয়া (৪০), ঢাকার ডেমরার আরিফ হোসেন (২৮), লিটন (৩৫), নারায়নগঞ্জ সোনারগাঁর জাহিদুল (২৮), ফরিদপুর নগরকান্দার আওলাদ মিয়া (২৬), বেল্লাল মিয়া (২০), আলী মিয়া (২৩) কে আটক করা হয়েছে। মহিপুর থানা মামলাসহ আটকৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
আটককৃতরা জানায়, সমুদ্র পথে ভারত থেকে আসা এসব পণ্য সাগর থেকে বালুর বলগেট জাহাজের মাধ্যমে তাদের সাথে জনপ্রতি পাঁচ হাজার টাকা দেয়ার চুক্তি হয়েছে। পটুয়াখালীর পুরান বাজার এলাকার প্রফুল্ল ও জয়দেব নামে দুই ব্যক্তির কাছে এসব পৌঁছে দেয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ১৮:০০:৪৭ ● ৭৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ