টুঙ্গিপাড়ায় জমির বিরোধে মারামারি

প্রথম পাতা » ঢাকা » টুঙ্গিপাড়ায় জমির বিরোধে মারামারি
বুধবার ● ২৪ এপ্রিল ২০১৯


---

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে একই পরিবারের ৪ জন আহত হয়েছে। বুধবার সকাল ৮ টার দিকে উপজেলার বর্নি ইউনিয়নের উত্তরপাড়ায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, সেকেন্দার আলী শিকদার (৫৫), তার স্ত্রী শিউলি আক্তার (৪৫), বড় মেয়ে শাকিলা আক্তার (২০), ছোট মেয়ে সানজিদা আক্তার (১৬)। আহতদের উপজেলা স্বাস্থ কমপ্লেস্কে ভর্তি করা হয়েছে।

প্রতক্ষ্যদর্শী সুত্রে জানা যায়, বুধবার সকালে সেকেন্দার আলী শিকদার তার জায়গায় কলা গাছ লাগাতে যায়। এসময় তার ভাই হাবিব শিকদার তাকে গাছ লাগাতে বাধা দেয় এবং নানা রকম হুমকি দেয়। এরপর হাবিব শিকদারের ৩ ছেলে মামুন শিকদার, মাসুদ শিকদার, ও মুরসালিন শিকদার লাঠি নিয়ে এসে সেকেন্দার শিকদারকে এলোপাতারি মারধর শুরু করে। তখন  তার চিৎকার শুনে  স্ত্রী শিউলি আক্তার এবং দুই মেয়ে শাকিলা আক্তার ও সানজিদা আক্তার ঘটনাস্থলে এলে তাদেরও মারধর করে তারা পালিয়ে যায়। তখন তার ছোট মেয়ে সানজিদার মাথা ফেটে যায়। এরপর এলাকাবাসী তাদের আহত অবস্থায় উপজেলা স্বাস্থ কমপ্লেস্কে ভর্তি করায়।

আহত শিউলি আক্তার (৪৫) জানান, আমরা দীর্ঘ ২৫ বছর চট্রগ্রামে থেকেছি। সেখানে থাকা অবস্থায় আমাদের জমি জমা তারা ভোগ করতো। ১ বছর পূর্বে আমরা সপরিবারে গ্রামে আসার পর থেকেই তারা আমাদের নানা ভাবে হয়রানি করতো ও হাবিব শিকদারের মেঝ ছেলে মাসুদ আমার বড় মেয়ে শাকিলাকে মোবাইলে নানারকম কুপ্রস্তাব দিত যার রেকর্ড সংরক্ষিত আছে। এছাড়া গ্রামে তারা আমাদের নামে প্রতিনিয়ত খারাপ কথা বলে বেড়ায়। মূলত তারা চায়না যে আমরা এখানে বসবাস করি। যাতে আমাদের জায়গা জমি তারা ভোগ করতে পারে। এছাড়া শান্তিতে বসবাস করার জন্য  উপজেলার গন্য মান্য ব্যাক্তিদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এব্যাপারে হাবিব শিকদারের সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়। তখন তার মেঝ ছেলে মাসুদ শিকদারের মোবাইলে কল করে সাংবাদিক পরিচয় দিলে তিনি কলটি কেটে দিয়ে নাম্বারটি বন্ধ করে রাখেন। এরপর এ রিপোর্টটি লেখা পর্যন্ত তার নম্বরে একাধিক কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে টুঙ্গিপাড়া থানার ইন্সপেক্টর অপারেশন জাফর মিয়া বলেন, এব্যাপারে আমি শুনেছি। কিন্তু মারামারির ঘটনায় থানায় কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩:৪৩:০৬ ● ৫১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ