আমতলীতে ভিটেমাটি ছাড়া করতে ঘরে আগুন! গৃহকর্তী আহত

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ভিটেমাটি ছাড়া করতে ঘরে আগুন! গৃহকর্তী আহত
সোমবার ● ২২ এপ্রিল ২০১৯


---

আমতলী সাগরকন্যা প্রতিনিধি॥
বরগুনার আমতলী উপজেলার পশ্চিম চিলা গ্রামের হতদরিদ্র কাঞ্চন সিকদারকে ভিটেমাটি ছাড়া করতে ঘরে আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গৃহকর্তী শাহিনুর আহত হয়েছে। আহতকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রতিবেশী প্রবাসী ইউসুফ হাওলাদারের লোকজন আগুন দিয়েছে বলে জানান আহত শাহিনুর। ঘটনা ঘটেছে রবিবার দিবাগত রাত দেড়টার দিকে।
স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার পশ্চিম চিলা গ্রামের হতদরিদ্র কাঞ্চন সিকদারের ১৫ শতাংশ জমির ওপরে ভিটেমাটি ছাড়া আর কিছুই নেই। অন্যের বাড়ীতে দিন মজুরের কাজ করে চলে তার সংসার। স্ত্রী শাহিনুর বেগম অন্যের বাড়িতে ঝিঁয়ের কাজ করেন। অর্থাভাবে ২০১৬ সালে ওই ১৫ শতাংশ জমি এক লক্ষ ৮০ হাজার টাকায় প্রতিবেশী প্রবাসী ইউসুফ হাওলাদারের কাছে বিক্রি করেন। বাড়ী বিক্রির সময় শর্ত থাকে টাকা ফেরত দিতে পারলে বাড়ী ফেরত দিবে। জমি বিক্রির পরেও ওই বাড়ীতে বসবাস করে আসছে কাঞ্চন। গত বছর ওই জমি ফিরিয়ে আনার জন্য ইউসুফের কাছে যায় কাঞ্চন।এতে বেঁকে বসে ইউসুফ। এ নিয়ে স্থানীয় ভাবে কয়েক দফায় শালিশ বৈঠক হয়। ইউসুফ ও তার লোকজন ওই বাড়ী থেকে বৃদ্ধ কাঞ্চনকে তাড়ানোর জন্য উঠেপড়ে লাগে। প্রায়ই ওই বৃদ্ধকে বাড়ী থেকে তাড়ানোর জন্য ভয়ভীতি দেখায় ইউসুফের লোকজন। রবিবার দিবাগত রাতে শবে বরাতের নামাজ শেষে দু’সন্তানকে নিয়ে ঘুমিয়ে পড়ে কাঞ্চন ও তার স্ত্রী শাহিনুর। রাত আনুমানিক দেড়টার দিকে কাঞ্চন সিকদারের স্ত্রী শাহিনুর ঘরে আগুন জ্বলতে দেখে।  তাৎক্ষনিক ডাক চিৎকারে লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। কিন্তু মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় রান্না ও মুরগীর ঘর পুড়ে যায়। এতে ওই মুরগীর ঘরে থাকা ১৯ টি হাঁস ও ১৮ টি মুরগী পুড়ে ছাই হয়ে গেছে। স্থানীয় লোকের প্রচেষ্টায় রক্ষা পায় বসত ঘর। এতে গৃহকর্তী শাহিনুর আহত হয়। আহত শাহিনুরকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হতদরিদ্র কাঞ্চন অভিযোগ করে বলেন, টাকার অভাবে ২০১৬ সালে বাড়ী-ঘরসহ ১৫ শতাংশ জমি বিক্রি করেছি। ওই সময় কথা ছিল টাকা দিতে পারলে বাড়ী ফিরিয়ে দিবে। কিন্তু আমি টাকা জোগার করে জমি ফিরিয়ে আনতে গেলে আমাকে বিভিন্ন ভাবে হয়রানী করে আসছে। দুই মাস আগে আমার স্ত্রী শাহিনুরকে ইউসুফের চাচা রশিদ মারধর করেছে। ইউসুফ বিদেশে থেকে তার লোকজন দিয়ে আমাকে বাড়ি থেকে তাড়ানোর জন্য ঘরে আগুন দিয়েছে। টের না পেলে ঘরে সবাই পুড়ে মারা যেতাম।  আমি এ ঘটনার বিচার চাই।
এ বিষয়ে ইউসুফ হাওলাদারের স্বজনদের সাথে যোগাযোগ করা হলে তাদের পাওয়া যায়নি।
ইউপি সদস্য আবদুস ছালাম মোল্লা বলেন, ইউসুফ হাওলাদারের লোকজন বৃদ্ধ কাঞ্চনকে বাড়ী থেকে তাড়ানোর জন্য বিভিন্ন সময় ভয়ভীতি দেখিয়েছে এবং তার স্ত্রীকে মারধর করেছে। এ নিয়ে আমি শালিশ বৈঠক করেছি। শুনেছি রবিবার রাতে ওই বৃদ্ধের বাড়ীতে আগুন দিয়েছে।
আমতলী থানার ওসি মোঃ নুরুল ইসলাম বাদল (তদন্ত) বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪:৫৬:৩২ ● ৪৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ