গলাচিপায় স্কুল শিক্ষককে মারধরের প্রতিবাদে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » গলাচিপায় স্কুল শিক্ষককে মারধরের প্রতিবাদে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ
মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০১৯


গলাচিপায় স্কুল শিক্ষককে মারধরের প্রতিবাদে ছাত্র- ছাত্রীদের বিক্ষোভ

গলাচিপা (পটুযাখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় বিদ্যালয়ে ঢুকে অফিস সহকারী কাম শিক্ষককে মারধরের প্রতিবাদে ছাত্র-ছাত্রীরা শ্রেনী কক্ষে তালাবদ্ধ করে মঙ্গলবার বিক্ষোভ প্রদর্শণ করেছে। ঘটনাটি ঘটেছে, গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের চরবিশ্বাস জনতা মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী কাম শিক্ষক মো. খোকন কাজীর ছেলে মো. রাসেল(৩০) কে বিদ্যালয়ে ঢুকে মারধর করে স্থানীয় সন্ত্রাসীরা। এতে তার চোখে ও শরীরের বিভিন্ন স্থানে  গুরুতর আঘাত পান।
জানা যায়, স্থানীয় প্রভাবশালী ব্যক্তি জাবেদ তার ছোট ভাই বখাটে বেল্লালকে ওই বিদ্যালয়ে ভর্তি করতে যান। কয়েকটি চুরির ঘটনাসহ নানা অপরাধে জড়িত থাকায় বিদ্যালয় কর্তৃপক্ষ বেল্লালকে ভর্তি  করতে অসম্মতি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে জাবেদ তার দলবল এখলাস, জুয়েল সহ অজ্ঞাত কয়েকজনের সন্ত্রাসী বাহিনী অফিস কক্ষে ঢুকে রাসেলের ওপর উপর হামলা চালায়। এ ঘটনা জানাজানি হলে বিদ্যালয়ের ছাত্র- ছাত্রীরা সন্ত্রাসীদের বিচারের দাবিতে বিদ্যালয়ের শ্রেনী কক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ করতে থাকে। দোষীদের বিচার না হওয়া পর্যন্ত ক্লাশ বর্জণের ঘোষনা দিয়ে অনির্দিষ্ট সময়ের আন্দোলন ঘোষনা দেয়।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নেছার আহম্মেদ জানান, অফিস সহকারী মো. রাসেল এর আঘাত গুরুতর হওয়ায় তাকে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং দোষীদের শাস্তি নিশ্চিত করার জন্য গলাচিপা থানায় মামলার প্রস্ততি চলছে। এ বিষয়ে চরবিশ্বাস ইউনিয়নের চেয়ারম্যান বাবুল মুন্সী বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। ছাত্র- ছাত্রীদের শান্ত হয়ে ক্লাশে ফিরে যাওয়ার আহবান জানিয়েছি। তাদেরকে আশ্বস্ত করেছি যে ৭ দিনের মধ্যে দোষীদের বিচার করা হবে না হয় আমিও আন্দোলন কারীদের সাথে আন্দোলনে নামবো।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা জানান, আমি ঘটনা শুনে শিক্ষকদের আইনের আশ্রয় নেওয়ার জন্য বলেছি এবং এই ঘটনার সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিষয়টি আমাকে মৌখিকভাবে জানিয়েছেন। কিন্তু লিখিত অভিযোগ পাওয়া মাত্রই দোষীদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

এসআর/এমআর

বাংলাদেশ সময়: ১৬:১৪:২২ ● ৫৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ