কোটালীপাড়ায় রামশীল ব্রীজ নির্মাণে অনিয়মের অভিযোগ

প্রথম পাতা » ঢাকা » কোটালীপাড়ায় রামশীল ব্রীজ নির্মাণে অনিয়মের অভিযোগ
শুক্রবার ● ১২ এপ্রিল ২০১৯


---

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥
গোপালগঞ্জের কোটালীপাড়ায় একটি কলেজের সামনে ব্রীজ নির্মাণে ঠিকাদারের ভেলকিবাজী, ছাত্র-ছাত্রীদের প্রাণহানির আশঙ্কা। সংবাদিকরা ওই এলাকায় সরেজমিনে গিয়ে দেখেন, ব্রীজের রেলিংয়ের বহু জায়গায় ফাটল ধরেছে। চলছে সিমেন্ট বালি দিয়ে রেলিংয়ের ফাটল রিপিয়ারিং কাজ।
সরজমিনে গিয়ে আরও দেখা যায়, রামশীল ইউনিয়নে রামশীল কলেজ সংলগ্ন ব্রীজটির নির্মাণ কাজ ৪/৫ বৎসর পূর্বে শুরু করেণ মেসার্স স্বম্পা কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কাজ শুরুর কিছুদিন পরে ঐ ব্রীজের একজন নির্মান শ্রমিক ব্রীজটি ভেঙ্গে পড়ে নিহত হয়। তারপর থেকে এভাবেই জোরাতালি দিয়ে চলে আসছিল ঐ ব্রীজটির নির্মাণ কাজ।  মাস খানেক আগে ওই ব্রীজ থেকে কলেজ ছাত্রী রতœা পড়ে গুরুতর আহত হয়। তাকে কোটালীপাড়া হাসপালে ভর্তি করা হয়।
এ ব্যাপারে রামশীল কলেজের অধ্যক্ষ জয়দেব চন্দ্র বালার সাথে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, ৪/৫ বছর যাবৎ এই ব্রীজটির কাজ শুরু করেছে। এই ব্রীজটি দিয়ে আমার কলেজের ছাত্র-ছাত্রীদের যাতায়াতের একমাত্র পথ। আমার কলেজের একজন ছাত্রীও ব্রীজ থেকে পড়ে মারাত্মক আহত হয়। প্রতিনিয়তই এহেন দূরঘটনা ঘটছে। ব্রীজটির কাজও ধীর গতি ও নিম্নমানের। বিষয়টি ইতিমধ্যে আমি জেলা প্রশাসক মহোদয়কেও অবগত করেছি।
রামশীল ইউপি চেয়ারম্যান খোকন চন্দ্র বালা বলেন, আমার ইউনিয়নের মধ্যে এই ব্রীজটির নির্মাণ কাজ চলছে দীর্ঘ ৫ বছর ধরে। অথচ এই কাজের ঠিকাদার বা ম্যানেজার কেহই তাদের কাজ সম্পর্কে আমাকে অবগত করেন নাই। আমি লোক মুখে শুনে আসছি ব্রীজ থেকে পড়ে এক কলেজ ছাত্রী গুরুতর আহত হয়েছে এবং একজন শ্রমিকও নিহত হয়েছে। তার কোন বিচার হয়নি। ঠিকাদারের নিম্নমানের কাজে এলাকার লোকজনের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
ঠিকাদার প্রতিষ্ঠান ঝালকাঠির মেসার্স স্বম্পা কনস্ট্রাকশনের মালিক জয়ন্ত বাবুর সাথে তার মোবাইলে  যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেনি।
এ ব্যাপারে কোটালীপাড়া এলজিইডি দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আশরাফ মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওই ফাটল ধরা রেলিংগুলো উপরের নির্দেশে ভেঙ্গে ফেলে নতুন করে করা হবে। তিনি আরও বলেন, ব্রীজটি নির্মাণে খরচ হবে সাড়ে ৬ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৩:৩৪:৩৭ ● ৪৬৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ