রোহিঙ্গা নির্যাতনকারীদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » রোহিঙ্গা নির্যাতনকারীদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী
বুধবার ● ১০ এপ্রিল ২০১৯


রোহিঙ্গা নির্যাতনকারীদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও মানবাধিকার লঙ্ঘনে দায়ীদের নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেস সিনেটর ক্রিস্টোফার মার্ফির সঙ্গে এক বৈঠকে তিনি এ আহ্বান জানান।
বুধবার (১০ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্র সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন যুক্তরাষ্ট্রের কংগ্রেস সিনেটর ক্রিস্টোফার মার্ফির সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে ড. মোমেন মার্কিন যুক্তরাষ্ট্রের উভয় কংগ্রেসকে মিয়ানমারের সংখ্যালঘু রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও মানবাধিকার লঙ্ঘনের কারণে নিষেধাজ্ঞা জরির জন্য আহ্বান জানান।
বৈঠকে কংগ্রেস সিনেটর ক্রিস্টোফার মার্ফি পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের ব্রিফিং শোনেন। একই সঙ্গে তিনি রোহিঙ্গা সঙ্কট মোকাবিলা করার জন্য ড. মোমেনকে ধন্যবাদ জানান। এছাড়াও পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে মোমেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রশাসক মার্ক গ্রিনের সঙ্গে বৈঠক করেন। মার্ক গ্রিন বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা কমিউনিটির জন্য যুক্তরাষ্ট্রের সহয়তা অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করেন। উভয় বৈঠকে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন উপস্থিত ছিলেন।
মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর আমন্ত্রণে ড. মোমেন ৬ এপ্রিল সেদেশ যান। আগামি ১১ এপ্রিল যুক্তরাষ্ট্র সফর শেষে তিনি ঢাকায় ফিরবেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৬:৫৬ ● ৩৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ