বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার করলে দন্ড: তথ্যমন্ত্রী

প্রথম পাতা » গণমাধ্যম » বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার করলে দন্ড: তথ্যমন্ত্রী
বুধবার ● ১০ এপ্রিল ২০১৯


বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার করলে দন্ড: তথ্যমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশি চ্যানেলে ডাউনলিংক করে বাংলাদেশি কোনো বিজ্ঞাপন প্রচার করে আইন লঙ্ঘন করলে তাদের লাইসেন্স বাতিলসহ আর্থিক জরিমানা ও দন্ড দেওয়া হবে। তথ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে ব্যবসা করতে চাইলে সরকারের আইন মানতেই হবে। এ ব্যাপারে ছাড় দেওয়া হবে না।
বুধবার (১০ এপ্রিল) টিভি চ্যানেল মালিকদের সংগঠন ‘অ্যাটকো’র সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। মাছরাঙা টিভির ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরীর নেতৃত্বে টিভি মালিকরা এ সময় উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, আমাদের সিদ্ধান্ত অনুযায়ী এপ্রিলের ১ তারিখের পর কোনো বিদেশি চ্যানেলে ডাউনলিংক করে বাংলাদেশি বিজ্ঞাপন প্রচার করা যাবে না। তারপরও অভিযোগ পাওয়া যাচ্ছে যে বিজ্ঞাপন প্রচার হচ্ছে। আমরা অভিযোগ পাওয়ার পর দুটি চ্যানেলকে সাত দিনের মধ্যে জবাব দিতে নোটিশ দেওয়ার পর ১৫ দিন সময় চেয়েছে তারা। একই সঙ্গে বিদেশি মডেল দিয়ে বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রেও বিধিনিষেধ আনার দাবি জানিয়ে অ্যাটকোর নেতারা বলেন, বিজ্ঞাপনে বিদেশি মডেল ব্যবহারের ক্ষেত্রেও নীতিমালা সংশোধন প্রয়োজন। এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, বিষয়টি আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরী বলেন, বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার এখন সম্পূর্ণ বন্ধ হয়নি। বিদেশি চ্যানেলগুলোকে ক্লিন ফিড নিশ্চিত করতে হবে। আগামি এক বছরের মধ্যে কেবল অপারেটর ব্যবস্থা ডিজিটালাইজেশন করা আমার দাবি।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪২:১৩ ● ৪৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ