দেশে একদলীয় শাসন ব্যবস্থা চালু হয়েছে: ফখরুল

প্রথম পাতা » রাজনীতি » দেশে একদলীয় শাসন ব্যবস্থা চালু হয়েছে: ফখরুল
শুক্রবার ● ৫ এপ্রিল ২০১৯


ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল

ঠাকুরগাঁও সাগরকন্যা অফিস॥

বাংলাদেশে এখন রাজনীতি নেই, রাজনীতি একটা দলের কাছে চলে গেছে। পঁচাত্তরে এ দেশে একদলীয় শাসন ব্যবস্থা এসেছিল। সেটা চলে যাওয়ার পরে আবার একদলীয় শাসন ব্যবস্থা পুরোপুরি কার্যকর হয়েছে। এখন যেটা আছে সেটা হলো ছদ্মবেশী গণতন্ত্র।
শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। ‘বেআইনি দখলদার সরকার’কে মেনে নেওয়ার কোনো কারণ নেই উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, গত নির্বাচনের পর থেকে মানুষ নির্বাচন-বিমুখ ও রাজনীতি-বিমুখ হয়ে গেছে। সুস্থ রাজনৈতিক সংস্কৃতি মানেই সহনশীলতা অন্যের মতামতকে সম্মান করতে হবে, নিজের সমালোচনা শুনতে হবে। তাহলেই দেশে সুস্থ রাজনৈতিক সংস্কৃতি গড়ে উঠবে।
বিগত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান ফখরুল। বিএনপি প্রধান খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক করে রাখা হয়েছে। আইনগতভাবে পাওনা জামিন সেটাও তিনি পাচ্ছেন না। খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা করছে না সরকার। দিনদিন তার স্বাস্থ্যের অবনতি হচ্ছে।
জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচিতদের মধ্যে যারা শপথ নিয়েছেন তাদের সঙ্গে ঐক্যফ্রন্টের কোনো সম্পর্ক নেই। এজন্য ঐক্যফ্রন্টে কোনো প্রকারের প্রভাব পরবে না বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।
এসময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আবু তাহের দুলাল, জেলা বিএনপির দফতর সম্পাদক মামুন-উর-রশিদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জেলা বিএনপি আমিনুল ইসলাম সোহাগ প্রমুখ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৫২:৫৫ ● ৪২৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ