বাসচাপায় পা হারানো রাসেলকে ৫০ লাখ টাকা দেওয়ার আদেশ বহাল

প্রথম পাতা » সর্বশেষ » বাসচাপায় পা হারানো রাসেলকে ৫০ লাখ টাকা দেওয়ার আদেশ বহাল
রবিবার ● ৩১ মার্চ ২০১৯


---

ঢাকা সাগরকন্যা অফিস॥
রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রিনলাইন পরিবহনের বাসের চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদানে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে গ্রিনলাইন পরিবহনের করা আবেদন খারিজ করে রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।
গাইবান্ধার পলাশবাড়ী এলাকার বাসিন্দা রাসেল রাজধানীর আদাবর এলাকায় স্থানীয় একটি রেন্ট-এ-কার প্রতিষ্ঠানের প্রাইভেটকার চালাতেন। গত বছরের ২৮ এপ্রিল রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রিনলাইন পরিবহনের একটি বাস তার গাড়িকে ধাক্কা দেয়। পরে গাড়ি থামিয়ে বাসের সামনে গিয়ে বাসচালককে নামতে বলেন রাসেল। তখন তাদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে বাসের চালক কবির হোসেন বাস চালাতে শুরু করলে সামনে থেকে সরতে গিয়ে রাসেল ফ্লাইওভারের রেলিংয়ে আটকে যান। এ সময় তার পায়ের ওপর দিয়েই চলে যায় বাস। এতে তার বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর পথচারীরা রাসেলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে গ্রিনলাইনের বাস ও তার চালককে আটক করে পুলিশ। এ ঘটনার পর রাসেলের পক্ষে জনস্বার্থে হাইকোর্টে রিট করেন সংরক্ষিত আসনের তৎকালীন সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি। এরপর গত বছরের ১৪ মে রাসেল সরকারকে কেন এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে রুল জারি করেন হাইকোর্ট। গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।
পরে চলতি বছরের ১২ মার্চ রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইন পরিবহনকে নির্দেশ দেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষকে ক্ষতিপূরণের অর্থ পরিশোধ করতে বলা হয় হাইকোর্টের আদেশে। এ ছাড়া সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে রাসেলের কৃত্রিম পা লাগাতে এবং তার অন্য পায়ে অস্ত্রোপচারের প্রয়োজন হলে সেই খরচও গ্রিনলাইন কর্তৃপক্ষকে বহনের নির্দেশ দেন হাইকোর্ট। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে গ্রিনলাইন কর্তৃপক্ষ আপিল করে। সেই আপিল খারিজ করে রোববার আদেশ দেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১৩:১৯:০৮ ● ৫৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ