গৌরনদীতে দলিল লেখকদের কলম বিরতি!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে দলিল লেখকদের কলম বিরতি!
সোমবার ● ১১ মার্চ ২০২৪


গৌরনদীতে দলিল লেখকদের  কলম বিরতি!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

ঊরিশালের গৌরনদী সাব-রেজিষ্ট্রি অফিসের খন্ডকালিন সাব রেজিস্টার সঞ্জয় বরালকে অপসারণের দাবিতে দলিল লেখকরা   কলম বিরতি, অবস্থান ধর্মঘট ও  ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিক্ষুব্ধ দলিল লেখকরা। ঔদ্ব্যত্বপূর্ণ ব্যবহার, অসদাচরণ এবং ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেওয়ার কারণে সোমবার দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বরে এ  মানববন্ধন ও দিনব্যাপী সাব রেজিষ্ট্রি অফিসের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে তারা। মানববন্ধন শেষে বিক্ষুব্ধ  দলিল লেখকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেছেন।
বিক্ষুব্ধ দলিল লেখকরা জানান, বরিশাল জেলার হিজলা সাব রেজিষ্ট্রি অফিসের সাব রেজিস্টার সঞ্জয় বরাল গত ৬ মার্চ গৌরনদী সাব রেজিষ্ট্রি অফিসে খন্ডকালিন সাব রেজিষ্টার  হিসেবে যোগদান করেন। ওইদিনই নবীন প্রবীন সকল দলিল লেখকদের সঙ্গে ঔদ্ব্যত্বপূর্ণ আাচরন করেছেন। প্রত্যেকের  সাথে তুই মুইসহ অবাঞ্ছিত ভাষা  ব্যবহার করেন। ছাত্র জীবনে আস্ত্র নিয়ে ত্রাস সৃষ্টি কেেরন বলে লেখকদের ভয়ভীতি প্রদর্শন করে আসছেন। ছাত্র ও যুবলীগ, আ’লীগ তখা স্থাণীয় জনপ্রতিনিধিদের হ্যান্ডেলিং করার অভিজ্ঞতাও কৌশল জানা আছে বলে হুঙ্কার দিয়ে আসছেন। সাব রেজিস্টার কথাকথায় দলিল লেখকদের শোকজ, সাইজ ও বহিস্কার কররা হুমকি দিয়ে যাচ্ছে। তাই খ্ডকালিন সাব রেজিস্টার সঞ্জয় বরালের অপসারণের দাবিতে ৩০জন দলিল লেখক  ১০মার্চ থেকে অনিদিষ্ট কালের জন্য কলম বিরতি ও অফিসের সামনে অবস্থান ধর্মঘট ও সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। অবস্থান ধর্মঘট ও মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, আন্দোলন কমিটির আহ্বায়ক ও দলিল লেখক সমিতির সাবেক সভাপতি কাওছার হোসেন, সদস্য সচিব কামাল উদ্দিন মিয়া, দলিল লেখক সমিতির সভাপতি নাসির উদ্দিন মিয়া, সাধারন সম্পাদক শহিদুল ইসলাম মিয়া, সাবেক সহ-সভাপতি প্রবীর কুমার মল্লিক, সাবেক সাধারন সম্পাদক সত্যরঞ্জন বিশ^াস প্রমূখ। বক্তারা বলেন, খন্ডকালিন সাব রেজিস্টার অপসারণ না হওয়া পর্যন্ত তাদের কলম বিরতি ও অবস্থান ঘর্মঘট অব্যাহত থাকবে।
খন্ডকালিন সাব রেজিস্টার সঞ্জয় বরাল অভিযোগ অস্বীকার করে বলেন, সরকারি  নিয়ম-নীতি অমান্য করে আমি কোন দলিল রেজিষ্ট্রি করব না বলে দলিল লেখকদের জানাই। দলিল লেখকদের অনিয়মকে সমর্থন না করার কারণে তারা আমার বিরদ্ধে  মাঠে নেমেছে।

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৫:২৮ ● ৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ