গৌরনদীতে পোল্ট্রির বাচ্চা বিক্রিতে অনিয়ম!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে পোল্ট্রির বাচ্চা বিক্রিতে অনিয়ম!
শুক্রবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২৪


গৌরনদীতে পোল্ট্রির বাচ্চা বিক্রিতে অনিয়ম!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

সরকারের নির্ধারিত মূল্যে বরিশালের গৌরনদীতে খামারিদের মুরগির বাচ্চা না দিয়ে বাচ্চা কালো বাজারে বিক্রির অভিযোগ উঠেছে আফতাব হ্যাচারীর মার্কেটিং অফিসার হুমায়ুন কবিরের বিরুদ্ধে। কালো বাজারে বাচ্চা বিক্রির প্রতিবাদে সম্প্রতি প্রায় অর্ধশত ব্যবসায়ী ও খামারি  বিক্ষোভ প্রদর্শন করেছে। কালো বাজারে বাচ্চা বিক্রির ফলে তিনশ’ ব্যবসায়ী ও খামারী ক্ষতিগ্রস্ত হয়েছে।
আফতাব হ্যাচারীর ডিলার ও উপজেলার মাহিলাড়া বাজারের ব্যবসায়ী জামাল সরদার অভিযোগ করে বলেন, পোল্ট্রি মুরগির বাচ্চা খামারিদের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাওয়ায় সরকার প্রতিটি মুরগির বাচ্চার মূল্যে ৫২ টাকা নির্ধারন করেছে।  আফতাব হ্যাচারীর মার্কেটিং অফিসার হুমায়ুন কবির আমাদেরকে বাচ্চা সরবরাহ না করে অতিরিক্ত লাভে বাচ্চা কালো বাজারে বিক্রি করে দিচ্ছে। এতে আমার (জামাল) প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে। পোল্ট্রি শিল্পকে রক্ষায় সরকারি দামে সঠিক সময়ে বাচ্চা সরবরাহ করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন খামারীরা।
এ ব্যাপারে আফতাব হ্যাচারীর মার্কেটিং অফিসার হুমায়ুন কবির জানান, হ্যাচারি কর্তৃপক্ষের অনমতি ছাড়া চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু আবদুল্লাহ্ খান বলেন,  বিষয়টি সাংবাদিকদের কাছ থেকে শুনেছি। খোঁজ খবর নিয়ে   অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৮:০৯ ● ৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ