আমতলীতে আচরণ বিধি লঙ্ঘনে মেয়রকে নোটিশ!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে আচরণ বিধি লঙ্ঘনে মেয়রকে নোটিশ!
শুক্রবার ● ৯ ফেব্রুয়ারী ২০২৪


আমতলীতে আচরণ বিধি লঙ্ঘনে মেয়রকে নোটিশ!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। বরগুনা জেলা নির্বাচন অফিসার ও রিটার্নি কর্মকর্তা  মোঃ আব্দুল হাই আল হাদী স্বাক্ষরিত এ নোটিশ দেয়া হয়। নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর ৩১ বিধি অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাচন কমিশনে লিখিত ভাবে জানানো হবে না তার উপযুক্ত কারণ ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
জানাগেছে, গত মাসের ২৩জানুয়ারী নির্বাচন কমিশন তফসিলে আমতলী পৌরসভার নির্বাচনের ঘোষনা করে। আচরণ বিধিতে উল্লেখ আছে, তফসিল ঘোষনার পরে বর্তমান মেয়র কোন উন্নয়ণ মুলক কর্মকান্ডে অংশ নিতে পারবেনা। কিন্তু আমতলী পৌর মেয়র মতিয়ার রহমান আচরণ বিধি লঙ্ঘণ করে পৌরসভার সুবিধা নিয়ে ভোটারদের বাড়ী বাড়ী টিউবওয়েল, ঢেউটিন বিতরণ এবং আর্থিক অনুদান প্রদান করে আসছেন। যা পৌরসভা নির্বাচনের আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ বিষয়ে স্বাম্ভব্য মেয়র প্রার্থী গাজী সামসুল হক বরগুনা জেলা নির্বাচন অফিসে অভিযোগ দেন। এ অভিযোগের প্রেক্ষিতে পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৫এর ৪ ধারা সুষ্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে ৭ ফেব্রুয়ারী জেলা নিার্বচন অফিসার তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। ওই নোটিশে উল্লেখ আছে,  নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর ৩১ বিধি অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাচন কমিশনে লিখিত ভাবে জানানো হবেনা তার উপযুক্ত কারন ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
স্বাম্ভব্য প্রাথী গাজী সামসুল হক বলেন, মেয়র মতিয়ার রহমান তফসিল ঘোষনার পরেও পৌরসভার অর্থায়নে ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে টিউবওয়েল, ঢেউটিন বিতরন ও নগদ টাকা প্রদান করে আসছেন। যা নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ বিষয়ে বরগুনা জেলা নির্বাচন অফিসে অভিযোগ দিয়েছি।
আমতলী পৌর মেয়র মতিয়ার রহমানের মুঠোফোনে বার বার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেন নি।
বরগুনা জেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুল হাই আল হাদী বলেন, আমতলী পৌর মেয়র মতিয়ার রহমানকে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানের নোটিশ দেয়া হয়েছে।
উল্লেখ আমতলী পৌরসভার নির্বাচন আগামী ৯মার্চ। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৩ ফেব্রুয়ারী।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৬:৪৯ ● ৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ