কলাপাড়ায় হৃদরোগাক্রান্ত পিতা-কন্যার চিকিৎসা সহায়তা প্রার্থনা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় হৃদরোগাক্রান্ত পিতা-কন্যার চিকিৎসা সহায়তা প্রার্থনা
শুক্রবার ● ২৬ জানুয়ারী ২০২৪


কলাপাড়ায় হৃদরোগাক্রান্ত পিতা-কন্যার চিকিৎসা সহায়তা প্রার্থনা

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

এখন আশ্রয় অন্যের বাড়ীতে। সংসার চলে কোনদিন খেয়ে, আবার কোনদিন পুরোই উপোস। জন্ম থেকে হৃদরোগে আক্রান্ত মেয়ে মারিয়ার (১৪) চিকিৎসাও বন্ধ। ঔষধ কেনা দুরের কথা, চলছেনা নিজেরও চিকিৎসা। বিছানায় শুয়েই যন্ত্রনায় ছটফট করে কাটছে দিন। চিকিৎসা বন্ধ থাকায় মেয়েও এখন বাবার মতই বিছানায় শয্যাশায়ী অবস্থা। এমন নির্মম বাস্তবতা নিয়ে এখন দিন কাটছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জের ইউনিয়নের পূর্বসোনাতলা গ্রামের এক সময়ের কর্মঠ যুবক মোটসাইকেল চালক আইয়ুব আলীর (৪৪) জীবন।
বর্তমানে নীলগঞ্জের কুমিরমারা গ্রামের আবাসনে বসবাসরত আইয়ুব আলী জানায়, মোটরসাইকেল চালিয়ে চলত তার সংসার। তিন বছর পূর্বে প্রথমে দেখা দেয় ঘাড় এবং ব্রেস্টে ব্যাথা। এক বছর পরেই এরসাথে দেখা দেয় পেট ব্যাথা এবং পেটফোলা রোগের উপসর্গ। রোগ নির্নয়ের নানা পরীক্ষার পর স্থানীয় অনেক চিকিৎসকদের ব্যবস্থাপত্রে সুফল না পেয়ে সর্বশেষ দেখিয়েছেন বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিবাকতন্ত্র বিভাগের প্রধান ডা. অসিত ভূষন দাসকে। পরীক্ষা নিরীক্ষা আর ঔষধ কিনতে না পারায় এখন তার চিকিৎসা বন্ধ হয়ে আছে।
কান্না জড়িত কন্ঠে আইয়ুব আলী বলেন, রোগ যন্ত্রনা নিয়ে নিজে পড়ে আছি বিছানায়। জন্ম থেকে হৃদযন্ত্রে ছিদ্র নিয়ে ভূমিস্ট বড় মেয়ে মারিয়ার চিকিৎসা বন্ধ। সন্তান, স্ত্রীর মখে তুলে দিতে পারছিনা খাবার। চিকিৎসা চালাতে গিয়ে হারিয়েছি চাষের সামান্য জমি, বসতভিটা। সহায় সম্বলহীন হয়ে এখন অন্যের বাড়ীতে পরিবার নিয়ে আশ্রয় নিয়েছি। তৃতীয় শ্রেনী পড়–য়া ছোট মেয়ের লেখাপড়া এখন বন্ধ।
আকুতি জানিয়ে আইয়ুব আলী বলেন, কন্যা মারিয়ার চিকিৎসাসহ পরিবারের মুখে খাবার তুলে দিতে বাঁচতে চান আইয়ুব আলী। চিকিৎসার জন্য চেয়েছেন সমাজের বিত্তবান মানুষের সহযোগিতা।
আইয়ুব আলীকে সহযোগিতা করতে চাইলে তার ব্যাক্তিগত মোবাইলের বিকাশ নম্বরে-০১৭২৪৩২৩৪২১ সাহায্য পাঠানো যাবে।

 


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৩৩:৪৬ ● ৬৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ