পটুয়াখালীতে ডান্ডাবেড়ি নিয়ে বাবার জানাজায় ছাত্রদল নেতা

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে ডান্ডাবেড়ি নিয়ে বাবার জানাজায় ছাত্রদল নেতা
রবিবার ● ১৪ জানুয়ারী ২০২৪


পটুয়াখালীতে ডান্ডাবেড়ি নিয়ে বাবার জানাজায় ছাত্রদল নেতা

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

ডান্ডাবেরি নিয়ে বাবার জানাজায় অংশ নিলেন পটুয়াখালীর মিজার্গঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. নাজমুল মৃধা(২৬)। সম্প্রতি একটি চলমান বিষ্ফোরক মামলায় জেল হাজতে পাঠানো ওই ছাত্রদল নেতা বাবার মৃত্যসংবাদ পেয়ে প্যারোলে মুক্তির আবেদন করলে শনিবার দুপুরে কড়া নিরাপত্তার মধ্যে ডান্ডাবেরি পরিহিত অবস্থায় তাকে হাজির করা হয়। ওই ছাত্রদল নেতা আবেদনের পরেও বাবার লাশ দাফনের আগেই তাকে পুনরায় জেলা হাজতে পাঠানো হয়। ১৯ ডিসেম্বর রাতে নিজ বাসার সামনে থেকে গ্রেপ্তার করা হয় ছাত্রদল নেতা নাজমুল মৃধাকে। পরে একটি বিষ্ফোরক মামলার আসামী করে তাকে জেল হাজতে পাঠানো হয়। পটুয়াখালীর মিজার্গঞ্জ উপজেলার পশ্চিম সুবিদখালী গ্রামের এ ঘটনার বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তুমুল নিন্দার ঝড় ওঠে এলাকায়।
স্থানীয় ও দলীয় সূত্র জানায়, ছাত্রদল নেতা নাজমুলের বাবা মোতালেব হোসেন মৃধা (৬৭) দীর্ঘদিন ধরে নানা রোগে আক্রান্ত হয়ে শুক্রবার রাত সাড়ে ৯টায় বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ছাত্রদল নেতা নাজমুলের বাবার জানাজার নির্ধারিত সময় বিকাল ৫টায় উপজেলার সুবিদখালী সরকারি র.ই পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে থাকলেও, কড়া নিরাপত্তার মধ্যে ওই সময়ের আগেই নাজমুলকে নিজ বাড়িতে ছোট্ট পরিসরে আলাদাভাবে জানাজায় অংশগ্রহন করানো হয়। এরপর  বাবার লাশ দাফনের আগেই পুনরায়: তাকে জেল হাজতে নিয়ে যাওয়া হয়। তখন পুরোটা সময় ডান্ডাবেড়ি পরা অবস্থায় ছিলেন ছাত্রদল নেতা নাজমুল মৃধা। নাজমুলের পিতা মোতালেব মৃধাও বিএনপির রাজনীতিতে যুক্ত ছিলেন। উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়ন বিএনপির সভাপতি হিসাবে দ্বায়িত্ব পালন করেছেন।
এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে পরিবারের সদস্যরা দাবী করেন, নাজমুল এমন কোনো মামলার দন্ডপ্রাপ্ত আসামী না হলেও তাকে বাবার জানাজায় ডান্ডবেড়ি পড়িয়ে রাখা হবে। এ ঘটনার তিব্র নিন্দা জানিয়েছেন পরিবারের সদস্যরা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ সভাপতি আহসানুল্লাহ পিন্টু সিকদার,সাধারণ সম্পাদক জাহাঙ্গির হোসেন ফরাজী, সাবেক সভাপতি আশ্রাফ আলী হাওলাদার, পটুয়াখালী জেলা ছাত্রদলের সদস্য মো. জাকারিয়া এবং সহযোগী সংগঠনের নেতা—কর্মীরা।
মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান মুঠোফোনে বলেন, ‘৫ ঘন্টার জন্য শর্ত সাপেক্ষে ছাত্রদল নেতা নাজমুলকে জামিন দিয়েছে আদালত। নিরাপত্তার স্বার্থে তার পায়ে ডান্ডাবেড়ি খুলে দেয়া হয়।

 

 

 

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১৯:১৬ ● ৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ