গৌরনদীতে সরকারি খালে অবৈধ স্থাপণা!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে সরকারি খালে অবৈধ স্থাপণা!
বৃহস্পতিবার ● ১১ জানুয়ারী ২০২৪


গৌরনদীতে সরকারি খালে অবৈধ স্থাপণা!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদী উপজেলা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে বাটাজোর হাট এলাকায় শরিকল- বাটাজোর সরকারি খাল দখল করে অবৈধ পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়  প্রভাবশালী জাকির হোসেন ও করিম তালুকদারের বিরুদ্ধে ওই সরকারি খাল ধখলের অভিযোগ উঠেছে। এঘটনায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
স্থানীয় বাসিন্দারা ও বাটাজোর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক রেমন তালুকদার কালু অভিযোগ করে বলেন, প্রবাহহ্মান বাটাজোর-শরিকল খালের বাটাজোর  হাট সংলগ্ন এলাকার খালের একটি অংশ দখল করে পাকা স্থাপনা নির্মাণ করে আসছে প্রবাসী জাকির হোসেন ও করিম তালুকদার। উপজেলা প্রশাসন থেকে খাল দখল না করতে ওই দুই দখলকারীকে মৌখিক নির্দেশনা দেওয়া হলেও প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে বুধবার সকাল থেকে খাল দখলের কাজ অব্যাহত রাখা হয়েছে। খাল দখলকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা না নেওয়া হলে অচিরেই খালের পানি প্রবাহ বন্ধ হয়ে যাবার আশঙ্কা  করছেন।
বাটাজোর ইউপির চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুর রব হাওলাদার বলেন, স্থানীয়দের মৌখিক অভিযোগের ভিত্তিতে ইউপির সচিবকে পাঠিয়ে খালের ভেতর অবৈধ স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করতে বলা হলেও দখলকারীরা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।
দখলদার জাকির হোসেনের ছেলে তসলিম হোসেন তালুকদার খাল দখলের অভিযোগ অস্বীকার করে বলেন, নির্মাণাধীন পাকা ভবন ধসে পড়ার আশঙ্কায়  গাইডওযাল নির্মাণ করা হয়েছে।  গৌরনদী এসিল্যান্ড অফিসের  সার্ভে (মাপজোকে) ওই গাইডওয়াড সরকারি খালের ভেতর নাকি পড়েছে? তাই উপজেলা প্রশাসনের নির্দেশে নির্মাণাধীন গাইডওয়াল আমরা সরিয়ে  ফেলবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু আবদুল্লাহ্ খান বলেন, খবর পেয়ে এসিল্যান্ডকে পাঠিয়ে খালের মধ্যে থেকে সকল অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ অমান্য করে দখল কাজ চালিয়ে গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৭:৫০ ● ৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ