কাউখালীতে প্রান্তিক চাষীদের মাঝে সার ও বীজ বিতরণ

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে প্রান্তিক চাষীদের মাঝে সার ও বীজ বিতরণ
বুধবার ● ১৫ নভেম্বর ২০২৩


কাউখালীতে প্রান্তিক চাষীদের মাঝে সার ও বীজ বিতরণ
কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালী উপজেলায়  তিন হাজার ৭৫৫জন ক্ষুদ্র  ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে  উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রবি/২০২৩-২৪ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এসব বীজ ও সার প্রদান করা হয়।
কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.স্বজল মোল্লা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে এ কার্যক্রম উদ্বোধন করেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আবু সাঈদ মিঞা মনু, উপজেলা আওয়ামীলীগের  সাধারন সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন, উপজেলা কৃষি কর্মকর্তা সোমা রানী দাস, ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ ,মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তার হাদিয়াসহ রাজনৈতিক, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন,“এই বীজ এবং সারের সুষ্ট ব্যবহার করতে হবে।এক ইঞ্চি জমি ও যেন অনাবাদি না থাকে”। উপজেলা কৃষি কর্মকর্তা সোমা রানী দাস জানান,এক হাজার ৭৫৫জন কৃষককে রবি ফসল এবং ২হাজার কৃষকের হাইব্রীড ধানের বীজ বিতরণ করা হয়েছে। একইসাথে ডিএপি ও এমওপি সার প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন,প্রণোদনার আওতায় একজন কৃষক এক বিঘা জমিতে চাষের জন্য প্রয়োজনীয় গম বীজ ২০ কেজি,ভুট্রার বীজ  কেজি,সরিষা বা সূর্যমূখীর বীজ এক কেজি,চিনাবাদামের বীজ ১ কেজি, সয়াবিনের বীজ আট কেজি,শীতকালীন পেয়াজের বীজ এক কেজি,মুগ বা মুসুরের বীজ এক কেজি, ও খেসারীর বীজ পাবেন আট কেজি। বীজের সঙ্গে সার ও পাবেন বিনামূল্যে।

 

 

 

 

 

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৪:৫৬ ● ১৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ