কলাপাড়ায় ঘরবাড়ি ভাঙ্গচুর লুটপাটের অভিযোগ!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় ঘরবাড়ি ভাঙ্গচুর লুটপাটের অভিযোগ!
রবিবার ● ১২ নভেম্বর ২০২৩


কলাপাড়ায় ঘরবাড়ি ভাঙ্গচুর লুটপাটের অভিযোগ!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় রাতের আধারে ঘরবাড়ি ভাঙ্গচুর ও ভয়ভীতি দেখিয়ে নগদ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। ১০ নভেম্বর বৃহস্পতিবার রাত ১১ টার দিকে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের নীলগঞ্জ গ্রামের ফেরদৌস মৃধার বাড়ীতে এ ঘটনাটি ঘটেছে। এসময় সন্ত্রাসীরা তার ঘরে থাকা ১ লক্ষ ৫ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে বলে ফেরদৌস মৃধার স্ত্রী শিল্পি বেগম অভিযোগ করেন। তার ডাক চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। যাওয়ার সময় তারা ওই বাড়ির কয়েকটি গাছপালা কেটে রেখে যায়।

শিল্পি বেগম অভিযোগ করে বলেন, তার স্বামী ফেরদৌস মৃধা মহিপুরের একটি বরফ কলে কাজ করে। প্রায় দিনই বাড়িতে তার ছোট্ট মেয়ে আর সে একা থাকে। কয়েকদিন আগে তার স্বামী ১ লক্ষ ১০ হাজার টাকায় তাদের দু’টি গরু বিক্রি করে। এ টাকা থেকে ৫ হাজার টাকা খরচ করে বাকী টাকাগুলো বাড়িতেই রাখে। এ বিষয়টি সন্ত্রাসীরা জানতো বলে তিনি দাবী করেন। ঘটনার দিন রাতে স্থানীয় চিহ্নিত সন্ত্রাসী মাকসুদ মজুমদার তার কয়েকজন সঙ্গীদের নিয়ে ওই বাড়িতে হামলা চালায়। তারা লাথি দিয়ে ঘরের দরজা ভেঙ্গে ফেলে। ঘরে ঢুকে শিল্পি বেগমের গলায় দেশিয় অস্ত্র ঠেকিয়ে ভয়ভীতি দেখিয়ে লুকিয়ে রাখা টাকা হাতিয়ে নেয়। যাওয়ার সময় বাড়ির কলাগাছ ও ফলন্ত পেপে গাছ কেটে রেখে যায়। এবিষয়ে তিনি আইনগত সহায়তা চেয়ে কলাপাড়া থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

তবে, অভিযোগের বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত মাকসুদ মজুমদার বলেন, সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য আমার উপর মিথ্যা দোষ চাপানো হচ্ছে। ঘটনার সময় আমি অন্য একটি কাজে পাখিমারা ছিলাম। তার একাধিক প্রমানও রয়েছে।

কলাপাড়া থানার অভিযোগ তদন্তকারী কর্মকর্তা বলেন, ওইদিন সন্ধ্যায় অভিযোগকারী শিল্পি বেগমের স্বামী ফেরদৌস মৃধা ও অভিযুক্তদের মাঝে কোন একটি বিষয় নিয়ে ঝামেলা হয়। এর সূত্র ধরে তারা ওই বাড়িতে গিয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করছি। বিষয়টি সমাধানের জন্য উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে। তবে, টাকার বিষয়টি তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে তিনি সাংবাদিকদের জানান।

 

 

 

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:১৫:১৭ ● ১৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ