কলাপাড়ায় ওয়াশ উদ্যোক্তা কাউন্সিলর ও সাংবাদিকদের সমন্বয় সভা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় ওয়াশ উদ্যোক্তা কাউন্সিলর ও সাংবাদিকদের সমন্বয় সভা
মঙ্গলবার ● ২৬ সেপ্টেম্বর ২০২৩


কলাপাড়ায় ওয়াশ উদ্যোক্তা কাউন্সিলর ও সাংবাদিকদের সমন্বয় সভাকলাপাড়ায় ওয়াশ উদ্যোক্তা কাউন্সিলর ও সাংবাদিকদের সমন্বয় সভা

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় ওয়াশ উদ্যোক্তাদের সাথে  কলাপাড়া পৌরসভা কাউন্সিলরবৃন্দ ও সাংবাদিক দের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে কলাপাড়া ওয়াস সমবায় সমিতি এর উদ্যোগে কলাপাড়া পৌরসভার হলরুমে এ  সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন কলাপাড়া পৌরসভার মেয়র জনাব বিপুল চন্দ্র হাওলাদার। তিনি এসময় এ প্রকল্পের মাধ্যমে  কলাপাড়া পৌরসভায় বিশুদ্ধ পানি, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ও পরিচ্ছন্ন জীবন যাপনে উদ্ধুদ্ধ হয়েছে বলে মনে করেন। হোপ ফর দি পুওরেস্ট এর পক্ষ থেকে বিস্তারিত ফলাফল উপস্থাপন করেন হোপ ফর দি পুওরেস্ট’র টাউন কো-অর্ডিনেটর (বরগুনা ও কলাপাড়া) মো: শরিফুল ইসলাম খান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর আবুল কালাম আজাদ, উম্মে তামীমা বিথী, আব্দুল লতিফ খালাসী, মনোয়ারা বেগম, কলাপাড়া পৌরসভার সচিব ও কাব্যলাল চক্রবর্তীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, স্যানিটেশন উদ্যোক্তা ও ওয়াস সমবায় সমিতির সভাপতি আবুল বাশার, কলাপাড়া ওয়াস কঞ্জুমার গ্রুপ এর সভাপতি মরিয়ম বেগম, সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুজন মৃধা, মো: নাহিদুল হক, মো. ওমর ফারুক, আশা এনজিও’র কলাপাড়া শাখার রিজিওনাল ম্যানেজার মো: ইউনুছ আলী ও ব্রাঞ্চ ম্যানেজার মো: ফারুখ হোসেন প্রমুখ। সার্বিক ব্যবস্থপনায় ছিলেন মার্কেট ডেভেলপমেন্ট অফিসার-হোপ ফর দি পুওরেষ্ট কলাপাড়া শাখার মোঃ জান্নাতুল নাঈম। সভায় ওয়াশ এসডিজি প্রকল্প এর ফলাফল বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। বক্তারা ফলাফল অব্যাহত রাখার জন্য কাজ করবে বলে আশ্বাস দেন।
উল্লেখ্য, এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে কলাপাড়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরি এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করে বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে।

এসকেধার/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৫:০৩ ● ৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ