কলাপাড়ায় সিআরএসএস’র প্রকল্পের অবহিতকরণ সভা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় সিআরএসএস’র প্রকল্পের অবহিতকরণ সভা
মঙ্গলবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৩


কলাপাড়ায় সিআরএসএস’র প্রকল্পের অবহিতকরণ সভা

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

প্রাকৃতিক দুর্যোগের কারনে সৃস্ট জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবের সাথে খাপ খাইয়ে দারিদ্রমুক্ত বাঁচা, জীবিকা নির্বাহ এবং টেকসই উন্নয়নের মাধ্যমে জীবনযাপন নিয়ে একটি প্রকল্পের কাজ শুরু করেছে বেসরাকারী উন্নয়ন সংস্থা সিআরএসএস। আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা Kerk in Actie সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নে। এক বছর মেয়াদী এ প্রকল্প বাস্তবায়নের বাজেট নির্ধারন করা হয়েছে ৬০ লক্ষ সত্তুর হাজার টাকা।
নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের সভাকক্ষে বেলা বারোটায় প্রকল্প অবহিতকরন সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান বাবুল মিয়া। প্রধান অতিধি হিসাবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনা পারভিন সীমা। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিআরএসএস’র নির্বাহি পরিচালক রবীন বল্লভ। প্রকল্পে বিভিন্ন দিক ধরেন প্রকল্প ম্যানজার বাসুদেব। সভায় বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থার কর্মকর্তা ছাড়াও প্রকল্পের সুবিধাভোগী নারী ও পুরুষ ও প্রকল্পের মাঠ পর্যারের সংশ্লিস্টরা।
প্রকল্প সংশ্লিস্টরা জানান, প্রকল্প সংশ্লিস্ট এলাকার বিপদাপন্ন কমিউনিটি সদস্যদের জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় সচেতন করা, প্রশিক্ষন, নিয়মিত সভা, বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে জলবায়ু সহনশীল আয়বৃদ্ধিমুলক কাজের ধারনা প্রদান ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সহনশীল করে গড়ে তোলা হবে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৯:১৮ ● ৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ