মনপুরার সরকারি চাকুরে বিশেষ ভাতা পাবেন হাওর-চর এলাকা হিসেবে

প্রথম পাতা » ভোলা » মনপুরার সরকারি চাকুরে বিশেষ ভাতা পাবেন হাওর-চর এলাকা হিসেবে
রবিবার ● ১০ মার্চ ২০১৯


প্রতীকী ছবি

চরফ্যাশন সাগরকন্যা প্রতিনিধি॥
বাংলাদেশের ১৬টি উপজেলার মধ্যে মনপুরা উপজেলাকে হাওর/দ্বীপ/চর উপজেলা হিসাবে ঘোষণা দিয়েছেন সরকার। এখন থেকে মনপুরা সরকারি চাকুরিজীবীরা হাওর ও চর হিসাবে সরকারি ভাতা সুবিধা পাবেন। মন্ত্রীপরিষদ বিভাগ মাঠ প্রসাশন সংযোগ অধিশাখা‘র উপ-সচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে পরপর ৩টি স্মারক দেয়া হয়েছে। বিষয় ছিল পাহাড়ি ভাতার অনুরূপ হাওর/দ্বীপ/চর ভাতা চালু করণ প্রসংগে। ০৪.০০.০০০০. ৫১২.৩৫.০১১.১৯.৭৬ স্মারকে ৫মার্চ সর্বশেষ এই পরিপত্র জারি করেন মাঠ প্রসাশন সংযোগ অধি শাখা।
উক্ত স্মারকের আলোকে চাকুরি (বেতন ও ভাতার) আদেশ, ১৫ এর অনুচ্ছেদ-২৭-এ উল্লেখিত পাহাড়ী ভাতার অনুরূপ হাওর/দ্বীপ/চর ভাতা চালুর যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্যে নির্দেশ ক্রমে অনুরোধ করা হয়। এ আদেশ ৫মার্চ /২০১৯ তারিখে প্রদান করা হয়েছে।
মনপুরা ভূমি অফিসের কর্মরত শিমুল সাগরকন্যাকে বলেন, বিচ্ছিন্ন দ্বীপ হিসাবে এই সকল চরে কেউ আসতে চায়না। অনেকে এ উপজেলা বদলীকে বিরক্ত মনে করেন। অফিস আদেশ হলেই আবার যাওয়ার জন্যে তদ্বীর করে থাকেন। সরকার যদি সরকারি এ চাকুরীজীবীদের জন্যে সুযোগ সুবিধা প্রদান করেন তাহলে ওই স্থান থেকে কেউ আর আসতে চাইবেনা। মনপুরার সাংবাদিক ছালাউদ্দিন বলেন, আমরা মনপুরাবাসী ধন্য যে সরকার আমাদেরকে বাংলাদেশের ১৬টি উপজেলার সুযোগ সুবিধার আওতায় এনেছেন।
মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি আমাদের মনপুরা উপজেলাকে হাওর,দ্বীপ ও চর উপজেলার অন্তর্ভূক্তি করেছেন। আমরা অন্যান্য উপজেলার চেয়েও বেশী সুযোগ সুবিধা পাব। আর সরকারি ভাবে চাকুরীজীবীদের জন্যে যে আদেশ দেয়া হয়েছে ভাতার ব্যাপারে আশাকরি সরকারি চাকুরী জীবীরা তদবির করে আমাদের মনপুরায় আসতে চাইবে।

বাংলাদেশ সময়: ১৪:৪০:২৫ ● ৪৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ