তালতলীতে জমির বিরোধে ঘরবাড়ি ভাংচুর, আহত-৪

প্রথম পাতা » বরগুনা » তালতলীতে জমির বিরোধে ঘরবাড়ি ভাংচুর, আহত-৪
শনিবার ● ১ জুলাই ২০২৩


তালতলীতে জমির বিরোধে ঘরবাড়ি ভাংচুর, আহত-৪

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

ইউপি সদস্য কালাম হাওলাদার বিরুদ্ধে বাড়ি-ঘর ভাংচুর ও হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে  চার জন গুরুতর আহত হয়েছে। স্বজনরা আহতদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেছে। ঘটনা ঘটেছে শুক্রবার দুপুরে তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের সুন্দরীয়া গ্রামে। শনিবার এ ঘটনায় আব্দুর রব বিশ্বাস বাদী হয়ে ইউপি সদস্য কালাম হাওলাদারসহ ছয়জনকে আসামি করে তালতলী থানায় অভিযোগ দিয়েছেন।
জানাগেছে,  উপজেলার সুন্দরীয়া গ্রামে আব্দুর রব বিশ্বাস পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে বসত ঘর নির্মাণ করে বসবাস করছেন। ওই জমি ছোটবগী ইউপি সদস্য কালাম হাওলাদার ও তার ভাই নিজাম হাওলাদার তাদের দাবী করে রব বিশ্বাসকে ভোগদখলে বাধা দেয়।  এ নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছে। ওই বিরোধের জের ধরে গতকাল শুক্রবার দুপুরে  ইউপি সদস্য কালামের নেতৃত্বে একদল  সন্ত্রাসী বাহিনী রব বিশ্বাসের বসত বাড়িতে হামলা চালিয়ে বসত ঘর ও  গোয়াল ঘর কুপিয়ে তছনছ করে বলে দেয় বলে অভিযোগ করেন রব বিশ্বাস। ঘর রক্ষায় রব বিশ্বাস ও তার লোকজন এগিয়ে গেলে সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালায়। এতে সালাম (৪৮), বাবুল (৪৫),  সোনিয়া (২৮) ও কামাল  বিশ্বাস (৩২) গুরুতর আহত হয়। স্বজনরা  আহতদের উদ্ধার করে বরিশাল শেরে-ই-বাংলা  মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছলে সন্ত্রাসী বাহিনী পালিয়ে যায়।
আব্দুর রব বিশ্বাস বলেন,আমার বাবার জমিতে আমি ঘর নির্মাণ করে বসবাস করে আসছি। ওই জমি ইউপি সদস্য কালাম হাওলাদার তার দাবী করে দখলের চেষ্টা চালিয়ে বসতঘর ও গোয়াল ঘর ভাংচুর করছে। এতে আমার লোকজন বাঁধা দিলে চারজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
ইউপি সদস্য কালাম হাওলাদার বলেন, শুনেছি মারধরের ঘটনা ঘটেছে। তবে এ বিষয়ে আমি কিছুই জানিনা।
তালতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে ঘটনাস্থালে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৫:৪৫ ● ৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ