সৌদি প্রতিনিধি দলকে শুভেচ্ছা জানিয়েছে বিএনপি

প্রথম পাতা » রাজনীতি » সৌদি প্রতিনিধি দলকে শুভেচ্ছা জানিয়েছে বিএনপি
শুক্রবার ● ৮ মার্চ ২০১৯


সৌদি প্রতিনিধি দলকে শুভেচ্ছা জানিয়েছে বিএনপি

ঢাকা সাগরকন্যা অফিস॥

বাংলাদেশ সফররত সৌদি আরবের প্রতিনিধি দলকে শুভেচ্ছা জানিয়েছে বিএনপি।
দলটির চেয়ারপারসনের মধ্যপ্রাচ্য বিষয়ক উপদেষ্টা ড. মুহম্মদ এনামুল হক চৌধুরী শুক্রবার (৮ মার্চ) এক প্রতিক্রিয়ায় বলেন, তেল পরিশোধন, সার, রেল পরিবহন ও বিমান সার্ভিসিং ও রক্ষণাবেক্ষণ কারখানাসহ বিভিন্ন খাতে বড় আকারের বিনিয়োগের জন্য বাংলাদেশে আসা সৌদি প্রতিনিধি দলকে আমাদের উ শুভেচ্ছা।
এনামুল হক চৌধুরী বলেন, প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছিলেন বাংলাদেশ-সৌদি আরব সম্পর্কের প্রবর্তক। তা ছিল বাণিজ্যিক ও কূটনৈতিক। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান সৌদি আরবে বাংলাদেশি শ্রমশক্তি পাঠানোর উদ্যোগ নেওয়ার সময় প্রথম সৌদি আরব সফর করেন। এটা ছিল উভয় দেশের মধ্যকার ভালো সম্পর্কের ফল এবং পারস্পরিক অর্থনৈতিক সমৃদ্ধির জন্য। বর্তমানে কয়েক লাখ বাংলাদেশি সৌদি আরবে কর্মরত আছেন এবং তারা বিদেশি মুদ্রা অর্জন ও অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ভূমিকা রাখছেন। বাংলাদেশি প্রবাসীদের জন্য সহজ ও কার্যকর রেমিট্যান্স ব্যবস্থার সুযোগ করে দেওয়ার জন্য সৌদি আরবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এনামুলহক চৌধুরী।
তিনি বলেন, জিয়াউর রহমানের পর উভয় দেশের সম্পর্ক আরও নিবিড় ও ঘনিষ্ঠতা পেয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়ার সময়ে। খালেদা জিয়ার সময়ে সৌদি জেনারেল ইনভেস্টমেন্ট অথরিটি বাংলাদেশে অসংখ্য প্রকল্পে বিনিয়োগ করেছে। ওই বিনিয়োগ উদ্যোগের জন্য আমরা কৃতজ্ঞ।
এনামুল হক চৌধুরী আশা প্রকাশ করেন, খালেদা জিয়ার শাসনামলে বাংলাদেশের যে জিডিপি প্রবৃদ্ধি ছিল তা অব্যাহত থাকবে। আমাদের প্রত্যাশা, বাণিজ্যিক প্রতিনিধি দলের বাংলাদেশ সফর ও তাদের বিনিয়োগ আমাদের দেশের সেই সুবিধা অব্যাহত রাখবে। বাংলাদেশের জনগণের পক্ষ থেকে দুই পবিত্র মসজিদের জিম্মাদার বাদশাহ সালমান ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান বিএনপি চেয়ারপারসনের এ উপদেষ্টা।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৬:০৪:০৫ ● ৩৮৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ