নাজিরপুরে বিএনপি থেকে আহবায়কের পদত্যাগ

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরে বিএনপি থেকে আহবায়কের পদত্যাগ
শুক্রবার ● ১৪ এপ্রিল ২০২৩


নাজিরপুরে বিএনপি থেকে আহবায়কের পদত্যাগ

নাজিরপুর(পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলাল তার দলীয় পদ থেকে পদ ত্যাগ করেছেন। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাতে তার নিজস্ব ফেসবুক আইডি ‘মিজানুর দুলাল’-এ তার স্বাক্ষরিত একটি আবেদন প্রকাশ করা হয়।
পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবের কাছে দেয়া ওই  আবেদন সূত্রে জানা গেছে, তিনি শারীরিকভাবে বেশ অসুস্থ থাকার জন্য একজন উপজেলা বিএনপির আহ্বায়ক হিসাবে তার রাজনৈতিক দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারছেন না। তাই তিনি ওই পদ থেকে পদ ত্যাগ করছেন। তবে তিনি দলীয় একজন সাধারন কর্মী হিসাবে থাকবেন। এ ব্যাপারে ওই উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান  দুলালের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, তিনি আহ্বায়ক হওয়ার পর  থেকে দলের কাঙ্খিত পদ বঞ্চিত কিছু  নেতা দলের ভীতর  গ্রুপিং সৃষ্টি করেছেন। তিনি দলের ভীতর কোন ধরনের গ্রুপিং মেনে নিতে রাজী না। তা ছাড়া ওই চক্রটি পুলিশ ও আওয়ামীলীগের  সাথে গোপনে আঁতাত করে দলীয় বিভিন্ন কর্মসূচীতে বাঁধা সৃষ্টি
করছেন। এতে দলের সাধারন  কর্মীদের একের পর এক হয়রানীর শিকার হতে হচ্ছে। তাই দল ও কর্মীদের রক্ষা করতে তাকে পদত্যাগ এর পথটি বেঁচে নিতে হয়েছে বলে তার দাবী।
এ ব্যাপারে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা যুবদলের সাবেক সভাপতি মো. শাফিকুর রহমান শাফিক বলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলাল দলের আহ্বায়ক হওয়ার পর তিনি সংগঠনকে সুসংগঠিত করতে ব্যাপকভাবে কাজ করছেন। তিনি এর আগেও সভাপতি থাকাকালেও দলের নেতা-কর্মীরা ব্যাপকভাবে সুযোগ সুবিধা পেয়ে দল করেছেন। তাই  আমরা তার পদত্যাগ মেনে নিতে রাজি না। এ দিকে তার পদত্যাগে সাধারন কর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলাল দলের একজন পরিক্ষীত
নেতা। তিনি এর আগে ওই উপজেলা বিএনপির সভাপতি ছিলেন। তিনি  আবেগ তারিত হয়ে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে শুনেছি। তবে  তার এমন সিদ্ধান্ত সঠিক নয়।

এএএইচ/এমআর


বাংলাদেশ সময়: ২২:৫৪:৩৩ ● ৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ