পিরোজপুরে বিএনপির ১৫০ নেতাকর্মীর নামে মামলা

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে বিএনপির ১৫০ নেতাকর্মীর নামে মামলা
সোমবার ● ২৬ ডিসেম্বর ২০২২


পিরোজপুরে বিএনপির ১৫০ নেতাকর্মীর নামে মামলা

পিরোজপুর সাগরকনা প্রতিনিধি॥

পিরোজপুরে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনসহ দেড়শত জনের নামে বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।  জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবু নাইম বাদী হয়ে সদর থানায় এ মামলা করেছেন।
মামলায় শনিবার অটককৃত জেলা ছাত্রদলের সভাপতি মো. হাসান আল মামুন-সহ বিএনপি ও ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক দেখিয়ে রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে আদালতে সোপর্দ করেছে থানা পুলিশ।
শনিবার (২৪ ডিসেম্বর) রাতে দায়ের হওয়া মামলা সূত্রে জানা গেছে, ওই দিন সকাল সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলনকে স্বাগত জানিয়ে জেলা ছাত্রলীগের উদ্যোগে একটি মিছিল বের করা হয়। ওই মিছিলটি জেলা কালেক্টরেট স্কুলের মুল গেটে পৌঁছলে জেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা মিছিল নিয়ে বের হয়। এসময় তাদের (ছাত্রলীগ) হত্যার উদ্দেশ্যে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনের নির্দেশে জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক শেখ রিয়াজ উদ্দিন রানাসহ আসামিরা তাদের ওপর বোমা হামলা করে।

পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওই দিন সকাল ১১টার দিকে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে  আসার পথে বিভিন্ন স্থানে নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে আমাদের নেতা কর্মীদের অনেককে আহত করে । পরে আবারও তারা বিএনপি অফিসে আগ্নেয়াস্ত্র, বোমা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ভাংচুর করে। এ সময় ছাত্রলীগের ছোঁড়া গুলিতে এক ছাত্রদল নেতা গুলিবিদ্ধসহ অর্ধশত নেতাকর্মীকে আহত হন। আহতরা জেলা হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেখানেও তাদের ওপর হামলাসহ তাদের চিকিৎসা নিতে দেওয়া হয়নি।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইফতেখার মাহমুদ সজল তাদের বিরুদ্ধে গুলি ও বোমা হামলার অভিযোগ অস্বীকার করে জানান, বোমা ও অগ্নি সংযোগের মাধ্যমে ক্ষতি করা বিএনপি জামায়াতের কাজ। আমরা (ছাত্রলীগ) সেখানে কোনো ধরনের হামলা করিনি। বরং তারা আমাদের উপর বোমা হামলা করেছে। এতে ছাত্রলীগের ৮ নেতাকর্মী আহত হয়েছেন।
পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ.জ.ম মাসুদুজ্জামান জানান, বিএনপির বিরুদ্ধে বোমা হামলার অভিযোগে ৬৯ জনকে নামীয় এবং ৭০-৮০ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় বিএনপি-জামায়াতের ১১ নেতাকর্মীকে আটক করা হয়েছে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৩:৩৬ ● ৮৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ