বিভাগীয় সমাবেশে যোগ দিতেনৌকায় চড়ে আমতলী ছেড়েছে বিএনপি’র ৫হাজার নেতাকর্মী

প্রথম পাতা » বরগুনা » বিভাগীয় সমাবেশে যোগ দিতেনৌকায় চড়ে আমতলী ছেড়েছে বিএনপি’র ৫হাজার নেতাকর্মী
শুক্রবার ● ৪ নভেম্বর ২০২২


নৌকায় চড়ে আমতলী ছেড়েছে বিএনপি’র ৫হাজার নেতাকর্মী

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

নৌকায় চরে বরিশালে বিভাগীয় সামাবেশে যোগদিতে আমতলী উপজেলার ৫সহাস্ত্রাধিক নেতাকর্মী যাত্রা করেছে। আগামী ৪ ও ৫ বাস ধর্মঘটের কারণে আমতলী-বরিশাল মহাসড়কে বাস চলাচল বন্ধ থাকবে। উপায় না পেয়ে বিএনপি’র নেতাকর্মীরা বিকল্প নদী পথে শুক্রবার ভোররাতে নৌকায় চরে বরিশাল ধানের সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন। অপর দিকে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে উপজেলা বিএনপির অন্তত দুই হাজার পাচ’শ নেতাকর্মী বরিশাল সম্মেলন স্থানে পৌছেছেন বলে জানান উপজেলা বিএনপি সদস্য সচিব মোঃ তুহিন মৃধা।
জানাগেছে, আগামী  ৫  নভেম্বর বিএনপির বরিশাল বিভাগীয় সম্মেলন। আমতলী উপজেলা থেকে অন্তত ৫  হাজার বিএনপি নেতাকর্মী সম্মেলনে যোগ দিতে ú্রস্তুতি নেয়।  কিন্তু ৪ ও ৫ নভেম্বর মালিক সমিতি মহাসড়কে তিন চাকার গাড়ী চলাচল বন্ধে বাস ধর্মঘট আহবান করে। এতে বিপাকে পড়ে উপজেলা বিএনপি নেতাকর্মীরা।  পরে তারা সিদ্ধান্ত নেয় নদী পথে সম্মেলনে যাওয়ার। খোজ নিয়ে যানা গেছে, উপজেলা বিএনপি উদ্যোগে ৫ টি ইঞ্জিন চালিত কার্গো নৌকা ভাড়া করা হয়েছে। ওই নৌকাগুলোতে এক থেকে দের হাজার বিএনপি নেতাকর্মী বরিশাল যাবেন। আগামী শুক্রবার ভোররাতে ওই নৌকা গুলো উপজেলার গুলিশাখালী বাজার থেকে নেতাকর্মী নিয়ে ছেড়ে যাবে। অপর দিকে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে উপজেলা বিএনপি আহবায়ক মোঃ জালাল আহম্মেদ ফকির ও সদস্য সচিব মোঃ তুহিন মৃধার নেতৃত্বে দুই হাজার পাচ’শ বিএনপি নেতাকর্মী সম্মেলন স্থলে এসে পৌছেছেন। তারা ওই স্থানে অবস্থান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন বলে জানান সাবেক উপজেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মেহেদী জামান রাকিব ।
আমতলী উপজেলা বিএনপি সদস্য সচিব মোঃ তুহিন মৃধা বলেন, বিএনপির বিভাগীয় সম্মেলন বাধাগ্রস্থ করতে মালিক সমিতি বাস ধর্মঘট আহবান করেছে। ফলে দুই দিন আগেই বাস যোগে সম্মেলন স্থালে এসেছি। তিনি আরো বলেন, আরো অনেক নেতাকর্মী রয়েছেন তারা আগামীকাল শুক্রবার ভোররাতে নৌকায় করে সম্মেলনে আসবেন।
আমতলী উপজেলা বিএনপি আহবায়ক মোঃ জালাল আহম্মেদ ফকির বলেন, কোন বাঁধাই বিএনপি নেতাকর্মীদের দমিয়ে রাখতে পারবে না। সকল বাঁধা উপেক্ষা করে উপজেলা থেকে সড়ক ও নদী পথে অন্তত পাঁচ হাজার নেতাকর্মী সম্মেলনে যোগদান করবে। তিনি আরো বলেন ইতিমধ্যে অন্তত দুই হাজার পাঁচ’শ নেতাকর্মী সম্মেলন স্থানে এসেছেন।
বরগুনা মালিক সমিতির কার্যকরী সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ হাসান মৃধা বলেন, মহাসড়কে তিন চাকার গাড়ী চলাচল বন্ধের দাবীতে দুই দিনের ধর্মঘট আহবান করা হয়েছে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:১২:৫৭ ● ৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ