ঘুর্ণিঝড় সিত্রাং তান্ডবতালতলীতে ঘর-বাড়ি বিধ্বস্ত-৩৫, আংশিক ক্ষতি-২৩০

প্রথম পাতা » বরগুনা » ঘুর্ণিঝড় সিত্রাং তান্ডবতালতলীতে ঘর-বাড়ি বিধ্বস্ত-৩৫, আংশিক ক্ষতি-২৩০
মঙ্গলবার ● ২৫ অক্টোবর ২০২২


তালতলীতে ঘর-বাড়ি বিধ্বস্ত-৩৫, আংশিক ক্ষতি-২৩০

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

ঘুর্ণিঝড় সিত্রাং তালতলী উপজেলার ৩৫ টি ঘর বিধ্বস্থ ও ২৩০ টি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। আমন ধান ও শীতকালীন সবজি ব্যপক ক্ষতি হয়েছে। মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুনু আক্তার ও উপজেলা কৃষি অফিসার সুমন হাওলাদার।
জানাগেছে, ঘুর্ণিঝড় সিত্রাং তালতলী উপজেলার ওপর দিয়ে সোমবার রাতে আঘাত হানে। ঘুর্ণিঝড়ে দমকা বাতাস ও ভাড়ী বর্ষণে জনজীবন বিপযস্থ হয়ে পড়ে। এতে উপজেলার ৩৫ টি ঘর বিধ্বস্থ ও ২৩০ টি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে এবং উপড়ে পরেছে কয়েক হাজার গাছপালা। ভাড়ী বর্ষণে  ৮’শ হেক্টর আমন ধান ও ৪০  হেক্টর শীতকালিন সবজি খেত পানিতে তলিয়ে ফসল নষ্ট হয়ে গেছে বলে জানান উপজেলা কৃষি অফিসার সুমন হাওলাদার। অপর দিকে উপজেলার  ১৪২  টি পুকুর মাছের ঘের তলিয়ে গেছে বলে জানান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম।   এদিকে তালতলী উপজেলার বিভিন্ন গ্রামের মানুষ বিদ্যুৎহীন জীবন যাপন করছে। বিদ্যুতের খুটি ভেঙ্গে যাওয়ায় সংযোগ দিতে পারছে না বিদ্যুৎ কর্তৃপক্ষ।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার এসএম সাদিক তানভীর বলেন,  উপজেলার  ৩৫ টি বিধ্বস্থ ও  ২৩০  টি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।  প্রস্তুতকৃত তালিকা দ্রুত জেলা প্রশাসক কার্যালয়ে পাঠানো হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৪:৪৪ ● ১১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ